বিজ্ঞাপন

‘নাটকীয় অভিযানে’ ভারতের সাবেক মন্ত্রী চিদাম্বরম গ্রেফতার

August 22, 2019 | 10:26 am

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের প্রবীণ কংগ্রেস নেতা পি চিদাম্বরমকে গ্রেফতার করেছে দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই)। বুধবার (২১ আগস্ট)  রাতে নয়া দিল্লীর নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

ভারতের সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, পি চিদাম্বরমের বাড়ির দেওয়াল টপকে ভিতরে ঢুকে পুলিশ। ৩০ জনের একটি দল ‘নাটকীয় কায়দায়’ অভিযান চালিয়ে গ্রেফতার করে ভারতের সাবেক কেন্দ্রীয় এই মন্ত্রীকে।

আইএনএক্স মিডিয়া প্রতারণা মামলায় গ্রেফতার হতে পারেন বলে আগেই জানা গিয়েছিলো। মঙ্গলবার দিল্লি হাইকোর্টে আগাম জামিনের আবেদন খারিজ হওয়ার পরই তাকে গ্রেফতারের চেষ্টা চালায় সিবিআই। দিল্লীতে চিদাম্বরমের বাড়িতে আত্মসমর্পণের নোটিশ টাঙানো হয়। চিদাম্বরমের দেশ ছাড়ার ওপরও নিষেধাজ্ঞা জারি করা হয়। এর মধ্যে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যা থেকে আত্মগোপনে চলে যান চিদাম্বরম।

ভারতের সংবাদমাধ্যমগুলো জানায়, মঙ্গলবার চিদাম্বরম নিজে গাড়ি চালিয়ে অজ্ঞাত স্থানে চলে যান। তবে বুধবার রাত ৮টায় কংগ্রেসের কার্যালয়ে ফিরে সংবাদ সম্মেলন করেন তিনি। প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই সিবিআই ও পুলিশ তাকে গ্রেফতার করতে কংগ্রেসের কার্যালয়ে পৌঁছোয়। তবে সেখানে দলটির নেতাকর্মীদের বাধায় তাকে গ্রেফতার করতে ব্যর্থ হয় সিবিআই। কংগ্রেস নেতাকর্মীদের প্রবল বাঁধার সুযোগ নিয়ে বাড়িতে ফেরেন ভারতের সাবেক অর্থ মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ একাধিক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করা এই নেতা।

বিজ্ঞাপন

ভারতের আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, বাড়িতে ফেরার পাঁচ মিনিটের মাথায় সেখানে হানা দেয় সিবিআই ও পুলিশের একটি দল। ৩০ জনের একটি দল দেওয়াল টপকে রীতিমতো নাটকীয় কায়দায় তাকে গ্রেফতার করে।

জানা যায়, গ্রেফতারের পরই রাতে চিদাম্বরমকে জিজ্ঞাসবাদ করার কথা সিবিআইয়ের।  বৃহস্পতিবার (২২ আগস্ট) আদালতে পেশ করা হতে পারে তাকে।

এর আগে আত্মগোপন থেকে ফিরে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে নিজেকে নির্দোষ দাবি করে চিদাম্বরম বলেন, ‘আমার নামে বা আমার পরিবারের নামে আদালতে কোনো চার্জশিট জমা দেয়নি সিবিআই।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন