বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৪ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

দুর্নীতির অভিযোগ, হাইকোর্টের তিন বিচারপতিকে সাময়িক অব্যাহতি

আগস্ট ২২, ২০১৯ | ১১:৫২ পূর্বাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: হাইকোর্ট বিভাগের তিন বিচারপতির বিরুদ্ধে ওঠা অনিয়মের অভিযোগে তদন্ত শুরু করেছে সুপ্রিমকোর্ট। অনিয়মের অভিযোগ ওঠা ওই তিন বিচারপতিকে বিচারকাজ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে বলে।

বিজ্ঞাপন

অনিয়েমের অভিযোগে তদন্ত শুরু হওয়া  হাইকোর্টের ওই তিন জন হলেন— বিচারপতি  সালমা  মাসুদ চৌধুরী, বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি এ কে এম জহিরুল হক।

২২ আগস্ট (বৃহস্পতিবার) সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা সাইফুর রহমান তিন বিচারপতি বিষয়ে সাংবাদিকদের বলেন, ‘মাননীয় তিন জন বিচারপতির বিরুদ্ধে প্রাথমিক অনুসন্ধানের প্রেক্ষাপটে মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে পরামর্শক্রমে তাদের বিচারকাজ থেকে বিরত রাখার সিদ্ধান্তের কথা অবহিত করা হয় । পরবর্তীতে তারা ছুটির প্রার্থনা করেন।'

আরও পড়ুন: বিচারপতির বিরুদ্ধে ‘ম্যানেজড’ হয়ে রায় দেওয়ার অভিযোগ

এ বিষয়ে অ্যার্টনি জেনারেল মাহবুবে আলম বলেন, তিন বিচারপতির বিরুদ্ধে দুর্নীতির তদন্তের বিষয়টি শুনেছি। এটা প্রধান বিচারপতি ও রাষ্ট্রপতির বিষয়। আপাতত এ বিষয়ে কোন মন্তব্য করব না।

বিজ্ঞাপন

এদিকে দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল বলেন,আমি এ বিষয়ে অবগত না। আমাকে জানতে হবে যে কি হয়েছে ঘটনা। তার সত্যতা কতটুকু।  আমার না জানার সবচেয়ে বড় কারণ হচ্ছে বিচারবিভাগ স্বাধীন। তাই এইসব পদক্ষেপ নেওয়ার জন্য আমার সাথে কোন পরামর্শের প্রয়োজন হয় না।

সারাবাংলা/এজেডকে/জেজে/জেডএফ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন