বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৪ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ঢামেকে ডেঙ্গু রোগীর মৃত্যু

আগস্ট ২২, ২০১৯ | ১১:৪১ পূর্বাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে গিয়াসউদ্দিন (৪০) নামে একজন মারা গেছেন। বৃহস্পতিবার (২২ আগস্ট) ভোর সাড়ে ৬ টায় হাসপাতালের নিবিড় পর্যবেক্ষন কেন্দ্রে মারা যান তিনি।

বিজ্ঞাপন

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন মৃত্যুর সংবাদ নিশ্চিত করেন। তিনি বলেন, গিয়াসউদ্দিন নামের ওই ব্যক্তি বুধবার রাতে হাসপাতালে ভর্তি হন। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। জ্বরের পাশাপাশি আরো বেশকিছু সমস্যা ছিল তার।

মৃত গিয়াস উদ্দিনের মামা নবিউল্লাহ বলেন, তাদের বাড়ি চাঁদপুর সদরে। তিনি এলাকাতে ইট বালুর ব্যবসা করতেন। গত তিন ধরে তার জ্বর ছিল। দুই দিন আগে ডেঙ্গু ধরা পরে। বুধবার অবস্থা খারাপ হলে সরাসরি হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয় তাকে।

এর আগে গত ২০ আগস্ট সন্ধ্যায় মারা যান খদিজা আক্তার নীলা (২৭) নামের এক গৃহবধু। তিনি গত ১৬ আগস্ট ডেঙ্গু জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

বুধবার পর্যন্ত ৫২০ জন রোগী হাসপাতালে ভর্তি ছিল। এর মধ্যে ৭৯ জন শিশু।

বিজ্ঞাপন

পরিচালক বলেন, একটু একটু করে ডেঙ্গু রোগে আক্রান্তদের ভর্তির সংখ্যা কমছে। এবং সেইসাথে গুরুতর ডেঙ্গু রোগীর সংখ্যাও কমছে। মানুষ এখন আগের চেয়ে অনেক সচেতন হয়েছে। আমরাও হাসপাতাল পরিষ্কার রাখার চেষ্টা করছি। যারা ভর্তি আছে এদেরকে সর্বাত্ত্বক চিকিৎসা দেওয়া হচ্ছে।

সারাবাংলা/এসআর/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন