বুধবার ১১ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৭ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

‘মানসম্মত ও গল্পনির্ভর চলচ্চিত্র নির্মাণের তাগিদ অনুভব করছি’

আগস্ট ২২, ২০১৯ | ১২:২৯ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

দ্বিতীয় সিনেমা ‘সত্তা’ দিয়ে রীতিমতো হইচই ফেলে দেন তরুণ নির্মাতা হাসিবুর রেজা কল্লোল। চিরচেনা শাকিব খানকে ভিন্নরূপে হাজির করে প্রশংসার জোয়ারে ভাসেন তিনি। সেই প্রশংসার রেশ এখনো অব্দি কাটেনি।


বিজ্ঞাপন

আরও পড়ুন :  নৃত্যে হো চি মিন’র জীবনী তুলে ধরবে তুরঙ্গমী


সম্প্রতি দেশের প্রশংসিত ছবি ‘সত্তা’ নিয়ে হাসিবুর রেজা কল্লোল হাজির হয়েছেন ভারতের শিলিগুড়িতে অনুষ্ঠিত গ্লোবাল চলচ্চিত্র উৎসবে। বুধবার (২১ আগস্ট) সন্ধ্যায় চলচ্চিত্র উৎসবের পর্দা ওঠে। চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করেন বলিউড অভিনেতা ও প্রযোজক রণধীর কাপুর, রাহুল রাওয়াল, মাহিমা চৌধুরী, গৌতম দেব, পশ্চিমবঙ্গ সরকারের পর্যটন মন্ত্রী গৌতম দেব, বনমন্ত্রী ব্রাত্য বসু।

বিজ্ঞাপন

শিলিগুড়িতে অনুষ্ঠিত গ্লোবাল চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান। ছবি: হাসিবুর রেজা কল্লোল


এসময় উপস্থিত ছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত, স্বস্তিকা মুখার্জী, অরিন্দম শীলসহ আরও অনেকে। তাদের মধ্যে ছিলেন অনেক তারকা অভিনয়শিল্পী ও চলচ্চিত্র প্রযোজক।

এদিকে আজ সন্ধ্যা ৬টায় শিলিগুড়ির দীনবন্ধু মঞ্চে শাকিব খান ও পাওলি দাম অভিনীত ‘সত্তা’ প্রদর্শিত হবে। এরকম একটি উৎসবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পেরে যারপরনাই উচ্ছ্বসিত হাসিবুর রেজা কল্লোল।

শিলিগুড়ি থেকে সারাবাংলাকে কল্লোল বলেন, ‘আমাদের একজন শ্রমিকও যদি প্রবাসে যান, তিনিও কিন্তু বাংলাদেশ এবং লাল–সবুজ পতাকার প্রতিনিধিত্ব করেন। একজন চলচ্চিত্রকর্মী হিসেবে প্রতিবেশী দেশে চলচ্চিত্র প্রদর্শনী ভিন্ন কোনো মাত্রা যোগ না করলেও পৃথিবীর বিভিন্ন দেশ থেকে যারা এসেছেন; নির্মাতা, অভিনেতা, প্রযোজক এবং সংশ্লিষ্টদের সাথে ভাবনা ও স্বপ্ন নিয়ে মতবিনিময় করার সুযোগ পাওয়া ভালো একটা দিক।’

তিনি আরও বলেন, ‘এই উৎসবে এসে আমাদের দেশ থেকে প্রচুর মানসম্মত ও গল্পনির্ভর ভালো চলচ্চিত্র নির্মাণ করার তাগিদটা অনুভব করছি।’

‘সত্তা’ সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত


ভারতীয় চলচ্চিত্র ফেডারেশন ও পশ্চিমবঙ্গ পর্যটন কর্পোরেশন যৌথভাবে এই চলচ্চিত্র উৎসবের আয়োজন করেছে। হাসিবুর রেজা কল্লোল মনে করেন, চলচ্চিত্র উৎসবটির প্রতিটি পরতে পরতে পেশাদারিত্বের ছোঁয়া আছে। তিনি বলেন, ‘ভারতবর্ষ বড় দেশ। তাদের অভিজ্ঞতা ও পেশাদারিত্বের জায়গাটা স্পষ্ট বোঝা যায়। পশ্চিমবঙ্গের এই আয়োজনে মুম্বাই থেকে এসে এটাকে সফল করতে দেখছি। কাজটা ভালোভাবে হওয়াটাই বড় কথা।’

শিলিগুড়িতে অনুষ্ঠিত চলচ্চিত্র উৎসবে ‘সত্তা’ ছাড়াও বাংলাদেশি দুটি ছবি প্রদর্শিত হবে। এরমধ্যে আছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মিত তথ্যচিত্র ‘হাসিনা : অ্যা ডটারস টেল’ এবং অন্যটি ‘ইতি তোমারই ঢাকা’।

জানা গেছে, এই আয়োজনে ৩৬টি ফিচার ও ২৪টি স্বল্পদৈর্ঘ্য প্রদর্শিত হবে। ছবিগুলো দেখানো হবে শিলিগুড়ি শহরের দীনবন্ধু মঞ্চ, রবীন্দ্র ভবন ও নিউ সিনেমাতে। আগামী ২৫ আগস্ট উৎসবের পর্দা নামবে।


আরও পড়ুন :  ‘ম্যাট্রিক্স ৪’- অস্তিত্বের দ্বন্দ্বে এক হচ্ছেন তারা


বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন