বিজ্ঞাপন

বরিশালে ডেঙ্গু রোগীর মৃত্যু

August 22, 2019 | 2:05 pm

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবামেক) হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত মনির হোসেন (৩৪) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২২ আগস্ট) ভোর রাতে তার মৃত্যু হয়। মনির হোসেন বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার রুকুনদি গ্রামের শাহজাহান মিয়ার ছেলে। এ নিয়ে এ হাসপাতালে  চিকিৎসাধীন অবস্থায় ৬ জনের মৃত্যু হলো।

হাসপাতাল সূত্রে জানা যায়, গত ১৮ আগষ্ট ডেঙ্গু জরে আক্রান্ত হয়ে মনির হোসেন শেবামেক হাসপাতালে ভর্তি হন। তার অবস্থার অবনতি হলে আইসিইউতে প্রেরণ করা হয়। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোরে মারা যান তিনি।

হাসপাতাল সূত্রে আরও জানা যায়, গত ১৬ জুলাই থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এই হাসপাতালে ১ হাজার ৪৩০ জন রোগী ভর্তি হয়। সুস্থ হয়ে বাড়ী ফিরে গেছেন ১ হাজার ২৬৭ জন ও মারা গেছেন ৬ জন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন  ১৬৩ জন। এর মধ্যে পুরুষ ৯৩, মহিলা ৩৯ ও শিশু ৩১ জন।

বিজ্ঞাপন

হাসপাতাল পরিচালক ডা. মো. রাকিব হোসেন জানান,  বরিশালে এডিস মশার উপদ্রব নেই। শেবামেক হাসপাতালে যেসব রোগী ভর্তি হচ্ছেন তারা ঢাকায়  যাওয়া আসা করেছেন। তবে বরিশাল নগরীর বাইরে অন্য জেলার কিছু রোগী পাওয়া যাচ্ছে যারা নিজ এলাকায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। তিনি জানান,  যারা চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তারা খুবই খারাপ অবস্থা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

সারাবাংলা/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন