বিজ্ঞাপন

চুয়াডাঙ্গায় ভ্যাপসা গরমে হাসপাতালে রোগীদের ভিড়

August 22, 2019 | 9:05 pm

রিফাত রহমান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চুয়াডাঙ্গা: গত কয়েক দিনের ভ্যাপসা গরমে জ্বর, ঠাণ্ডা-কাঁশি, হাঁপানি, ডায়রিয়াসহ নানা রোগে আক্রান্ত হয়ে চুয়াডাঙ্গার সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছে শত শত রোগী। রোগীদের স্থান সংকুলান না হওয়ায় বারান্দা-মেঝেতে রাখা হচ্ছে অনেককে। শিশু ও বয়স্ক রোগীরা পড়েছেন বেশি ভোগান্তিতে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২২ আগস্ট) সকাল থেকে হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখা গেছে, পুরুষ ও মহিলা ওষুধ ওয়ার্ডে প্রায় ২০০ রোগী চিকিৎসা নিচ্ছেন। ডায়রিয়া ওয়ার্ডেও ভর্তি ছিল প্রায় ৫০ জন। এছাড়া, বহির্বিভাগ চিকিৎসা নিয়েছে হাজার খানেক রোগী।

ইতোমধ্যে হাসপাতালে দেখা দিয়েছে স্যালাইন সংকট। চিকিৎসাধীন অনেক রোগীকে বাইরে থেকে স্যালাইন কিনতেও দেখা যাচ্ছে। প্রতিদিনই সদর হাসাপাতালে বাড়ছে রোগীর ভিড়।

স্যালাইন সংকট বিষয়ে সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. শামীম কবির বলেন, স্যালাইন সংকট বেশিদিন থাকবে না। হাসপাতাল থেকে সংশ্লিষ্ট দফতরে চাহিদাপত্র পাঠানো হয়েছে। অল্পদিনের মধ্যেই স্যালাইন চলে আসবে।

বিজ্ঞাপন

হাসপাতালের কার্ডিওলজি কনসালটেন্ট ডা.আবুল হোসেন বলেন, আগস্ট-সেপ্টেম্বর মাসের দিকে ভ্যাপসা গরম পড়ে, সে কারণে হাসপাতালে বিভিন্ন শারীরিক সমস্যা নিয়ে আসা রোগীর চাপ থাকে বেশি। তবে রোগীদের চিকিৎসার পাশাপাশি এই গরমে করণীয় সম্পর্কে সচেতনতামূলক পরামর্শ দেওয়া হচ্ছে।

সারাবাংলা/এনএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন