মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৯ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

সাফ শিরোপা ধরে রাখার মিশনে নামছে বাংলাদেশ

আগস্ট ২২, ২০১৯ | ৯:৩৩ অপরাহ্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: গেল বছর পাকিস্তানকে হারিয়ে মেহেদী-উচ্ছ্বাসদের হাত ধরে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের শিরোপা দ্বিতীয়বারের মতো ঘরে তুলেছিল বাংলাদেশ। রাত পোহালেই সেই শিরোপা ধরে রাখার মিশনে নামছে লাল-সবুজ যুবরা। ভারতে চলতি সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচেই পূর্ণ পয়েন্ট খোয়ানো ভুটানের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশের যুবারা।

বিজ্ঞাপন

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের তত্ত্বাবধানে ফোর্টিজ গ্রাউন্ডে বাফুফের একাডেমিতে প্রশিক্ষণ নিচ্ছে এই ফুটবলাররা। জাতীয় যুব কোচ হিসেবে রবার্ট মার্টিন রাইলসের অধীনে নিজেদের প্রস্তুত করেছে রাব্বি-পিয়াসরা।

গেল বছরে যে সাফ শিরোপা ঘরে তুলেছিল বাংলাদেশ সেই শিরোপাই ধরে রাখার মিশনে নামার উদ্দেশ্যে ভারতে দুইদিন আগেই গিয়েছে যুবরা।

গত সোমবার (১৯ আগস্ট) কলকাতায় পৌঁছে বুধবার শহরের ক্লাব ইউনাইটেড স্পোর্টস ক্লাবের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলেছিল লাল-সবুজ জার্সি-ধারীরা কিশোররা। সেই ম্যাচ জিতে বাড়তি আত্মবিশ্বাস নিয়ে আগামীকাল শুক্রবার নিজেদের প্রথম ম্যাচে ভুটানের সঙ্গে খেলতে নামছে তারা।

বিজ্ঞাপন

বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টায় ম্যাচটা শুরু হবে ভারতের কল্যাণী স্টেডিয়ামে। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৩-২ ব্যবধানে হেরেছে ভুটান। প্রস্তুতি ম্যাচে জয়ের আত্মবিশ্বাস আর অতীত অভিজ্ঞতা ভুটান ম্যাচে কাজে লাগানোর নেশায় মাঠে নামতে চলেছে মার্র্টিন রাইলসের শিষ্যরা।

এবারের এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে বাংলাদেশ, ভারত, নেপাল, ভুটান ও শ্রীলঙ্কার কিশোর ফুটবলাররা। লিগ ভিত্তিতে হবে এই টুর্নামেন্ট। ২১ তারিখ থেকে শুরু হওয়া টুর্নামেন্টের প্রথম ম্যাচে নেপালকে ৫-০ ব্যবধানে উড়িয়ে মিশন শুরু করেছে স্বাগতিক ভারত। অন্যদিকে ভুটানকে হারিয়েছে লঙ্কান যুবারা। বাংলাদেশের পরের তিন ম্যাচ চলতি মাসের ২৫ তারিখ লঙ্কানদের সঙ্গে, ২৭ তারিখ নেপালের সঙ্গে ও ২৯ তারিখ ভারতের সঙ্গে একই ভেন্যুতে।

আরও পড়ুন: পাকিস্তানকে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন