বিজ্ঞাপন

ক্যারিবীয় পেসে আত্মসমর্পণ কোহলিদের

August 23, 2019 | 1:12 pm

স্পোর্টস ডেস্ক

অ্যান্টিগায় স্যার ভিভ রিচার্ড স্টেডিয়ামে বৃহস্পতিবার (২৩ আগস্ট) শুরু হয়েছে ভারত এবং উইন্ডিজের মধ্যকার সিরিজের প্রথম টেস্ট। আর প্রথম দিন শেষেই ক্যারিবীয় পেসারদের গতির সামনে আত্মসমার্পণ করেছে ভারতীয় ব্যাটসম্যানরা। প্রথম দিন শেষে তাই তো কোহলিদের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ২০৩ রান।

বিজ্ঞাপন

ক্যারিবীয় পেসার কেমার রোচ আর শ্যানন গ্যাব্রিয়েলের গতিতে অনেকটা মুখ থুবড়ে পড়েছে ভারতীয় ব্যাটিং লাইন আপ। ওপেনিং ব্যাটসম্যান লোকেশ রাহুল আর মিডল অর্ডারের অজিঙ্কা রাহানে ছাড়া ব্যাট হাতে ব্যর্থ বাকিরা। টপ অর্ডারে দুই ব্যাটসম্যানকে ফিরিয়ে ভারতকে চাপে ফেলে দেন কেমার রোচ।

এরপর উইকেটে আসেন ভারতীয় অধিনায়ক এবং টেস্টের বর্তমান শীর্ষ ব্যাটসম্যান বিরাট কোহলি। তবে কেবল ১২ বল খেলে ৯ রান করে শ্যানন গ্যাব্রিয়েলের শিকার হয়ে ফিরে যান তিনি। ২৫ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ভারতীয়দের হাল ধরেন রাহানে।

রাহুল ৪৪ করে আউট হলে রাহানের সাথে জুড়ি গড়েন হনুমা বিহারি। এরপর রোচের তৃতীয় শিকার হয়ে ভিহারি ৩২ রানে ফিরলে উইকেটে থিতু রাহানেও আউট হয়ে যান ৮১ রানের ইনিংস খেলে। প্রথম দিনের শেষ উইকেট রাহানেকে আউট করেন গ্যাব্রিয়েল।

বিজ্ঞাপন

প্রথম দিন শেষে কেমার রোচের ঝুলিতে তিন উইকেট আর শ্যানন গ্যাব্রিয়েল নিয়েছেন দুইটি উইকেট। বাকি একটি উইকেট নিয়েছেন অফস্পিনার রস্টন চেজ। দ্বিতীয় দিনে ভারতের হয়ে ব্যাট করতে নামবেন উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশব পন্ত আর রবীন্দ্র জাদেজা।

আরও পড়ুন: অজিদের ওপর বয়ে গেল ঘূর্ণিঝড় ‘আর্চার’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন