বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রে সাত রাজ্যের শীর্ষ ধনী ইহুদী

August 23, 2019 | 3:29 pm

আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের অন্তত সাতটি রাজ্যের শীর্ষ ধনী ইহুদী ধর্মাবলম্বী ব্যবসায়ী। বুধবার (২১ আগস্ট) বিশ্বখ্যাত ম্যাগাজিন ফোর্বস  যুক্তরাষ্ট্রের পঞ্চাশটি রাজ্যের ধনীদের এক তালিকা প্রকাশ করে। এতে দেখা যায়, ক্যালিফোর্নিয়া, মিশিগানসহ অন্তত সাতটি রাজ্যের শীর্ষ ধনী ইহুদীরা।

বিজ্ঞাপন

ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ ক্যালিফোর্নিয়া রাজ্যের শীর্ষ ধনী। ৩১ বছর বয়সী জুকারবার্গ ৭১ বিলিয়ন মার্কিন ডলারের মালিক। ৯৩ বছর বয়সী টেড লের্নার রিয়েল এস্টেট ব্যবসায়ী। তিনি ও তার পরিবার মেরিল্যান্ডের শীর্ষ ধনী। তার মোট সম্পদের পরিমাণ ৫ দশমিক ১ বিলিয়ন মার্কিন ডলার।

যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় বন্ধকী ব্যবসার প্রতিষ্ঠান কুইকেন লোনস এর প্রতিষ্ঠাতা ও মালিক ৫৭ বছর বয়সী ড্যান গিলবার্ট মিশিগান প্রদেশের শীর্ষ ধনী। তার মোট সম্পদের পরিমাণ ৬ দশমিক ৮ বিলিয়ন মার্কিন ডলার। ৮৫ বছর বয়সী ক্যাসিনো মুঘল শেলডন এদেলসন নাভাডা রাজ্যের শীর্ষ ধনী। ৩৭ দশমিক ৫ বিলিয়ন মার্কিন ডলারের মালিক তিনি। এছাড়া তিনি লাস ভেগাস রিভিউ জার্নাল নামক জনপ্রিয় দৈনিক সংবাদপত্রেরও মালিক।

নিউ ইয়োর্কের তিনবারের সাবেক মেয়র মাইকেল ব্লোমবার্গ ৫৮ দশমিক ৩ বিলিয়ন মার্কিন ডলারের মালিক। ৭৭ বছর বয়সী এই রাজনীতিবিদ ও ব্যবসায়ী ফাইন্যান্সিয়াল ইনফরমেশন এন্ড মিডিয়া কোম্পানি ব্লুমবার্গ এলপি এর সহপ্রতিষ্ঠাতা।

বিজ্ঞাপন

জনপ্রিয় এল ব্র্যান্ডের মালিক ও প্রধান নির্বাহী কর্মকর্তা লেসলি ওয়েক্সনার ওহাইয়ো রাজ্যের শীর্ষ ধনী। এল ব্র্যান্ডটি জনপ্রিয় ভিক্টরিয়া’স সিক্রেট ও বাথ অ্যান্ড বডি ওয়ার্ক’সের মূল ব্র্যান্ড। ৮১ বছর বয়সী এই ব্যবসায়ীর মোট সম্পদের পরিমাণ ৪ দশমিক ৭ বিলিয়ন মার্কিন ডলার।

জেরি জুকারের প্রতিষ্ঠান ইন্টারটেক গ্রুপ। তিনি মারা গেলে এই গ্রুপের মালিক হোন তার স্ত্রী আনিতা জুকার। যা তাকে সাউথ ক্যারোলিনা রাজ্যের সবচেয়ে ধনী বানিয়েছে। তার মোট সম্পদের পরিমাণ ১ দশমিক ৮ বিলিয়ন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন