বুধবার ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৩ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

আর্চারের ইটের জবাব পাটকেলে দিল হ্যাজেলউড!

আগস্ট ২৩, ২০১৯ | ৭:১৮ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

অ্যাশেজের তৃতীয় টেস্টের প্রথম দিন নিজের করে নিয়েছিলেন জোফরা আর্চার। তার বোলিং তোপে মাত্র ১৭৯ রানে গুটিয়ে যায়। আর্চার ঝুলিতে ঢুকিয়েছিলেন ছয়জন অজি ব্যাটসম্যানের উইকেট। লীডসের উইকেট যেন পেসারদের স্বর্গ হয়ে উঠেছে। আর এতেই তেঁতে উঠলো হ্যাজেলউড। তার বোলিং তোপেই মাত্র ৬৭ রানে অল আউট ইংলিশরা। হ্যাজেলডউড নিয়েছেন পাঁচ উইকেট।

বিজ্ঞাপন

পড়ুন: অজিদের ওপর বয়ে গেল ঘূর্ণিঝড় ‘আর্চার’

দ্বিতীয় দিনটি নিজেদের করে নিয়েছে অজি পেসাররা। লাঞ্চের আগেই ইংলিশদের ছয় ব্যাটসম্যানকে সাঁজ ঘরে পাঠায় জশ হ্যাজেলউড আর জেমস প্যাটিনসন। আর স্কোরবোর্ডে ইংলিশরা যোগ করতে পেরেছে মাত্র ৫৪ রান। লাঞ্চ থেকে ফিরে দলীয় স্কোর বোর্ডে মাত্র ১৩ রান যোগ করতে হারাতে হয় বাকি চার উইকেট।

অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে করা ১৭৯ রানে বিপরীতে ব্যাট করতে নেমে মাত্র ১০ রানেই জেসন রয় আর অধিনায়ক জো রুটের উইকেট হারায় ইংল্যান্ড। নিজের টেস্ট ক্যারিয়ারে এই প্রথম টানা দুই ইনিংস শূণ্য রানে আউট হয়ে ফিরলেন রুট।

হ্যাজেলউডের গতিতে পরাস্ত হয়ে স্লিপে ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়ে মাত্র ৯ রান করে ফিরে যান রয়। আর এক ওভার বিরতির পর বল করতে এসে প্রথম বলেই রুটকে ফিরিয়ে দেন হ্যাজেলউডই। এই অজি পেসারের জোড়া আঘাতের পর ইংলিশ দুর্গে আঘাত হানেন প্যাট কামিন্স। ররি বার্ন্সকে ৯ রানে বিদায় করেন কামিন্স।

বিজ্ঞাপন

হ্যাজেলউড আর কামিন্সের পর এবার বল হাতে হুঙ্কার ছাড়েন জেমস প্যাটিনসন। ইংলিশ ইনিংসের ১৫তম আর ২১তম ওভারে বেন স্টোকস আর জো ডিনলেকে ফিরিয়ে দেন এই পেসার। আর লাঞ্চের আগে উইকেটরক্ষক ব্যাটসম্যান জনি বেয়ারস্ট্রোকে আউট করেন হ্যাজেলউড। এতেই মাত্র ৪৫ রানে নেই ছয় ইংলিশ ব্যাটসম্যান।

মধ্যাহ্ন বিরতি থেকে ফেরার পর আরও বিধ্বংসী হয়ে ওঠেন হ্যাজেলউড। বিরতি থেকে ফিরে অবশ্য প্রথম বলেই ক্রিস ওকসকে ফেরায় কামিন্স। আর এরপর পরের ওভারে বল করতে এসে প্রথম ওভারেই জশ বাটলারকে আউট করেন হ্যাজালউড। শেষ দিকে জ্যাক লিচকে বোল্ড করে নিজের পঞ্চম উইকেট তুলে নেনে তিনি।

হ্যাজেলউড ১২.৫ ওভার বল করে ৩০ রানের বিনিময়ে নেন ৫টি উইকেট, ৯ ওভারে ২৩ রান দিয়ে কামিন্স নেন ৩টি উইকেট আর প্যাটিনসন ৫ ওভারে ৯ রান দিয়ে নেন ২ উইকেট। ইংলিশরা মাত্র ৬৭ রানে গুটিয়ে যাওয়ায় প্রথম ইনিংসে অজিরা লিড পেয়েছে ১১২ রানের।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন