সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

‘পাহাড়ের সন্ত্রাসী-চাঁদাবাজদের বিষয়ে তথ্য দিন’

আগস্ট ২৩, ২০১৯ | ৮:৪৭ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: সন্ত্রাসী-চাঁদাবাজদের বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তথ্য দেওয়ার জন্য পাহাড়ের বাসিন্দাদের প্রতি আহ্বান জানিয়েছেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। যদি সন্ত্রাসী কার্যক্রম হয়, চাঁদাবাজি হয় তাহলে কোনো উন্নয়ন সার্থক হবে না বলেও মন্তব্য করেছেন তিনি।

বিজ্ঞাপন

শুক্রবার (২৩ আগস্ট) দুপুরে বান্দরবান জেলার রোয়াংছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে পাহাড়ধস ও বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থবিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কারিতাস বাংলাদেশ এই অনুষ্ঠানের আয়োজন করে।

বান্দরবানে সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্ত ২ হাজার ১০০ পরিবারকে সংস্থাটি নগদ অর্থ দিয়েছে। সর্বশেষ শুক্রবার মন্ত্রীর উপস্থিতিতে ৫০ পরিবারের মধ্যে নগদ অর্থ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে মন্ত্রী পাহাড়ে বসবাসরতদের উদ্দেশে বলেন, সন্ত্রাসীরা এখানে থাকলে আপনারা আইনশৃঙ্খলা বাহিনীকে জানান। অবহিত না করলে পরে আপনাদের ছেলেও বিপদে পড়তে পারে। সন্ত্রাস-চাঁদাবাজি করলে উন্নয়ন হবে না। উন্নয়নের সার্থকতা নষ্ট হবে। এই নগদ টাকা নিয়ে বাড়ি ফেরার পথে আপনার কাছ থেকে চাঁদা দাবি করলে কী হবে? তাই তাদের ধরিয়ে দিন।

মন্ত্রী বলেন, দুর্যোগ আসবে। দুর্যোগের ভালো দিকও আছে। তবে দুর্যোগ থেকে রক্ষা পেতে নিজেদের সচেতন হতে হবে। নিজের পায়ে দাঁড়াতে হবে। আজ কারিতাসের সাহায্য পেলেন বলে প্রতিবার সাহায্যের জন্য বসে থাকলে চলবে না।

বিজ্ঞাপন

তৈমু নামের স্থানীয় একটি সংস্থার সহযোগিতায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা চেয়ারম্যান চহাই মং মারমা। কর্মসূচি ব্যবস্থাপক রূপনা দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কারিতাসের আঞ্চলিক পরিচালক জেমস গোমেজ, বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শফিউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার মো. কামরুজ্জামান, জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাঞ্চন জয় তঞ্চংগ্যা প্রমুখ।

সারাবাংলা/আরডি/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন