বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৪ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

মিরপুরের সন্ত্রাসী ডিশ বাদল র‌্যাবের হাতে গ্রেফতার

আগস্ট ২৪, ২০১৯ | ১:৪১ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর মিরপুরের সন্ত্রাসী শাহাদাত বাহিনীর সক্রিয় সদস্য ও চাঁদাবাজ আবু হানিফ বাদল ওরফে ডিশ বাদলকে (৩৮) গ্রেফতার করেছে র‍্যাব-৪।

বিজ্ঞাপন

শনিবার (২৪ আগস্ট) দুপুরে সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করেন র‍্যাব-৪ এর সিনিয়র সহকারি পুলিশ সুপার (এএসপি) সাজেদুল ইসলাম। শুক্রবার দিবাগত রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয় বলে জানান তিনি।

এএসপি সাজেদুল বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৪ এর একটি দল রাত ১১টার দিকে ক্যান্টনমেন্ট থানাধীন মাটিকাটা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। এ সময় তার কাছে থেকে ১টি আগ্নেয়াস্ত্র ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে মিরপুর মডেল থানা ও শাহ আলী থানায় একাধিক হত্যা ও চাঁদাবাজীর মামলা রয়েছে বলে জানান তিনি।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, মিরপুরের কুখ্যাত শীর্ষ সন্ত্রাসী শাহাদাত বাহিনীর নামে যত চাঁদা সংগ্রহ করা হয় তার সংগ্রাহক এ ডিশ বাদল। এর আগে কুখ্যাত সন্ত্রাসী শাহদাতের অন্যান্য সহযোগীদের গ্রেফতারের পর তাদের কাছ থেকে ডিশ বাদলের তথ্য মেলে। পরে অনুসন্ধান চালিয়ে তথ্যের সত্যতাও মেলে বলে জানান তিনি।

ডিশ বাদলের বরাত দিয়ে এএসপি সাজেদুল বলেন, ডিশ বাদল জিজ্ঞাসাবাদে জানায় শীর্ষ সন্ত্রাসী শাহাদাত ভারতে অবস্থান করলেও তার মাধ্যমে মিরপুরে সন্ত্রাসী কার্যক্রম অব্যাহত থাকতো। কারণ বাদল এলাকার ব্যবসায়ীদের নাম ও মোবাইল নম্বর সংগ্রহ করে ভারতে থাকা শাহাদাতের কাছে পাঠাতো। আর এসব নাম্বারের মাধ্যমে শাহাদাত কল করে চাঁদা দাবি করতো। পরে ব্যবসায়ীরা ডিশ বাদলের কাছে চাঁদা জমা দিতো। আর সে টাকা হুন্ডির মাধ্যমে শাহাদাতের কাছে পৌঁছানো হতো। তবে কি পরিমাণ টাকা ব্যবসায়ীদের কাছ থেকে নিয়েছে তার সঠিক কোনো তথ্য এখনও জানা যায়নি বলে জানান এ র‌্যাব কর্মকর্তা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন