বিজ্ঞাপন

কী সিদ্ধান্ত হলো আকরাম-সাকিবদের সভায়?

August 24, 2019 | 7:37 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

যুক্তরাষ্ট্র থেকে লম্বা ভ্রমণের পর আজ ভোর তিনটা’য় দেশের মাটিতে পা রেখেই সকালে সাকিব চলে এলেন অনুশীলনে। শের-ই-বাংলার নেটে খানিকক্ষণ ব্যাটিং অনুশীলনে নিজেকে ঝালিয়ে নিলেন। অনুশীলন শেষে নতুন কোচদের সঙ্গে পরিচয় পর্ব ও আলাপচারিতা সেরে সেরে ঘণ্টা দেড়েক আর মাঠে দেখা গেল না সুপার ম্যানকে। উৎসুক সাংবাদিকরা সবাই খুঁজছেন সাকিব কোথায়? জানা গেল তিনি সভায় বসেছেন।

বিজ্ঞাপন

কার সঙ্গে সভা? উত্তর মিলল খানেক বাদেই। হেড কোচ রাসেল ডমিঙ্গো, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও ক্রিকেট পরিচালনা প্রধান আকরাম খানের সঙ্গে। তবে কী নিয়ে সেটা তাৎক্ষণিক জানা যায়নি। জানা যায়নি সভা শেষেও। কেননা এই প্রশ্নে সংবাদ মাধ্যমকে কৌশলে এড়িয়ে গেলেন আকরাম খান।

তবে সারসংক্ষেপ জানাতে কার্পণ্য দেখাননি বাংলাদেশ ক্রিকেটের এই পরিচালনা প্রধান, `আমাদের ম্যানেজমেন্টে কিছুটা বদল এসেছে। তাই আজ নির্বাচক, নতুন কোচ, অধিনায়ক বসেছিলাম। যেহেতু আমাদের সিরিজ হচ্ছে পরের মাসের শুরুতেই, সেটা নিয়ে আমরা আলাপ আলোচনা করেছি। কীভাবে দলের শক্তি থাকবে, কীভাবে খেলব সব কিছু নিয়ে আলাপ হয়েছে। আমরা মূলত আমাদের পরিকল্পনা নিয়েই আলাপ করেছি। একটাই আলোচনা ছিল কীভাবে ক্রিকেট উন্নতি করা যায়। কীভাবে অ্যাওয়েতে উন্নতি করা যায়। ওদের কি চাহিদা থাকবে, আমি ওদের কতটুকু সাহায্য করতে পারব। এসব ছিল আলোচনায়।’

বিজ্ঞাপন

মাস ঘুরলেই মাঠে গড়াচ্ছে আফগানিস্তান সিরিজ। আগামী ৫-৯ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের একমাত্র টেস্ট ম্যাচটি। সেই আলোচনা কী কিছুই হয়নি? এমন প্রশ্নে অবশ্য না বলেননি এই বিসিবি পরিচালক। আলোচনা হয়েছে বেশ কয়েকটি বিষয়েই তবে তুলে ধরলেন কেবল উইকেটের প্রসঙ্গ। সেখানে তার বক্তব্যে এটা পরিষ্কার যে রশিদ খানদের বিপক্ষে আসন্ন এই সিরিজে স্পিন ট্র্যাক হচ্ছে না। হচ্ছে স্পোর্টিং উইকেট।

আকরাম খান যোগ করেন, ‘আমাদের সাধারণত যে ধরণের উইকেট থাকে সেটি আপনারা দেখেছেন। কারণ আমাদের একটি সুবিধা থাকবে যেহেতু আমরা হোম ম্যাচে খেলব। আমাদের উইকেটে তেমন কোনো পরিবর্তন আসবে না, তবে আমরা চেষ্টা করছি যেন ট্রু উইকেট হয়। ফাস্ট বোলাররা যেন সুবিধা পায় এবং ঘাসের উইকেট থাকে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন