রবিবার ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৩১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

বেতিসের বিপক্ষেও নেই মেসি

আগস্ট ২৫, ২০১৯ | ১২:২০ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

লিওনেল মেসিকে ছাড়া লা লিগায় নিজেদের প্রথম ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ১-০ গোলে হেরেছে বার্সেলোনা। প্রথম ম্যাচের পরাজয় ভুলে ছন্দে ফিরতে মরিয়া লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। রিয়াল বেতিসের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে ইনজুরি কাটিয়ে পুরোদমে অনুশীলন শুরু করা বার্সার আর্জেন্টাইন প্রাণভোমরা মেসি এই ম্যাচেও থাকছেন না।

বিজ্ঞাপন

ইনজুরির কারণে বার্সার পরের ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে খেলতে পারবেন না উরুগুয়ের তারকা ফরোয়ার্ড লুইস সুয়ারেজ। বিশ্বকাপ জয়ী ফরাসি তারকা উসমান দেম্বেলে ইনজুরির কারণে পাঁচ সপ্তাহের জন্য ছিটকে গেছেন। ফলে এই ম্যাচে আক্রমণভাগের মূল দায়িত্ব বর্তেছে এই মৌসুমে অ্যাতলেতিকো মাদ্রিদ থেকে বার্সায় নাম লেখানো অ্যান্তোনিও গ্রিজম্যানের উপর।

বেতিসের বিপক্ষে ফেরার জন্য বার্সার দলপতি মেসি প্রথমদিকে একা একাই অনুশীলন করেছেন। নিজেকে ফিরে পেতে পরে স্কোয়াডের সঙ্গে পুরোপুরি সময়ের জন্য অনুশীলনও শুরু করেন। কিন্তু, তারপরও পুরোপুরি সেরে না উঠায় বার্সা কোচ আরনেস্টো ভালভারদে আর্জেন্টাইন তারকাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইছেন না। বার্সার একাডেমি থেকে কার্লেস পেরেস ও যুব দলের আনসু ফাতিকে ডেকে পাঠিয়েছেন তিনি।

মেসিকে সবশেষ মাঠে দেখা গেছে চিলির বিপক্ষে আর্জেন্টিনার কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে। ওই খেলায় বিতর্কিত লাল কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি। কোপা আমেরিকা আর গ্রীষ্মের ছুটি কাটিয়ে গত ৫ আগস্ট অনুশীলনে যোগ দেন মেসি। প্রথম দিনেই ডান পায়ের কাফ মাসেলে টান লাগে তার। গ্রেড ওয়ান মাত্রার চোট ধরা পড়লে তাকে মাঠের বাইরে রাখা হয়।

আজ রাতে লা লিগার ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে খেলবে বার্সা। বার্সার ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে হবে ম্যাচটি। যেখানে গত মৌসুমে স্বাগতিক বার্সাকে ৪-৩ গোলে হারিয়ে দিয়েছিল রিয়াল বেতিস।

বিজ্ঞাপন

বার্সার ঘোষিত স্কোয়াড:
টার স্টেগেন (গোলরক্ষক), নেলসন সেমেদো, জেরার্ড পিকে, ইভান রেকিটিচ, সার্জিও বুসকেটস, আর্থার মেলো, রাফিনহা, ক্লিমেন্ট লংলে, অ্যান্তোনিও গ্রিজম্যান, জরদি আলবা, সার্জি রবার্তো, ফ্রেঙ্কি ডি ইয়ং, আর্তুরো ভিদাল, স্যামুয়েল উমতিতি, জুনিয়র ফিরপো, ইনাকি পেনা, কার্লেস পেরেজ, আনসু ফাতি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন