বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৪ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

কুমিল্লায় পারিবারিক কবরস্থানে সমাহিত মোজাফফর আহমদ

আগস্ট ২৫, ২০১৯ | ৪:০২ অপরাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কুমিল্লা: শ্রদ্ধা,ভালোবাসা আর ফুলেল শুভেচ্ছায় সিক্ত হয়ে কুমিল্লায় সমাহিত হলেন বাংলাদেশের প্রবীণতম রাজনীতিবিদ, মুক্তিযুদ্ধকালীন সরকারের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ)-এর সভাপতি অধ্যাপক মোজাফ্ফর আহমদ

বিজ্ঞাপন

রোববার (২৫ আগস্ট) জোহরের নামাজের পর কুমিল্লার দেবীদ্বারের এলাহাবাদে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় তাকে।

এর আগে শনিবার (২৪ আগস্ট) রাত পৌনে ৮ টার দিকে নিজ গ্রাম দেবীদ্ধারের এলাহবাদে নেওয়া হয়। রোববার সকাল ১০টায় কুমিল্লার টাউন হল ময়দানে নেওয়া হয় এই রাজনীতিবিদের মরদেহ। সেখানে তৃতীয় জানাজায় দলের নেতাকর্মী, অনুসারী ছাড়াও মুক্তিযোদ্ধা, বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতাকর্মী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা অংশ নেন। এছাড়া বিভিন্ন সংগঠনের পক্ষে তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

আরও পড়ুন- মোজাফফর আহমদের প্রতি সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধা

টাউনহল ময়দান থেকে আবার তাকে নিয়ে যাওয়া হয় দেবীদ্বার উপজেলার নিজ গ্রাম এলাহাবাদের ‘চেতনায় মুক্তিযুদ্ধ বাংলাদেশ’ নামের সংগঠনের কার্যালয়ের সামনের মাঠে। সেখানে তাকে দেওয়া হয় গার্ড অব অনার। তারপর চতুর্থ জানানা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

বিজ্ঞাপন

গত ১৪ আগস্ট অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয় মোজাফফর আহমদকে। ক্রমেই তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকায় ১৯ আগস্ট তাকে আইসিইউতে নেওয়া হয়।

শুক্রবার (২৩ আগস্ট) সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীণ অবস্থায় মারা যান মোজাফফর আহমদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৭ বছর।

আরও পড়ুন- অধ্যাপক মোজাফফরকে শেষ শ্রদ্ধা প্রধানমন্ত্রীর

পরদিন শনিবার বেলা ১১টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মোজাফফর আহমদের প্রথম জানাজা এবং পরে তাকে রাষ্ট্রীয় গার্ড অব অনার প্রদান করা হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সিপিবি নেতা মুজাহিদুল ইসলাম, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন প্রমুখ উপস্থিত ছিলেন।

বাদ যোহর বায়তুল মোকাররম মসজিদে মোজাফফর আহমদের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন