বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৪ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

মেসি-রোনালদোর গোলের ম্যাজিক বাংলাদেশের ফুটবলারের পায়ে!

আগস্ট ২৫, ২০১৯ | ৬:২৩ অপরাহ্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: ইউরোপের ফুটবলে এমনটা দেখা যায় সাধারণত। বিশেষ করে লিওনেল মেসি, ক্রিস্টিয়ানো রোনালদো, মোহাম্মদ সালাহ বা ইডেন হ্যাজার্ডদের মতো ফুটবলারদের পায়ে একক নৈপুণ্যের গোল ম্যাজিক দেখা যায়। তিন-চারজন ফুটবলারকে ড্রিবলিং করে একাই বলটাকে নিখুঁতভাবে জালে জড়ানোর ম্যাজিক এই ফুটবল মহা তারকাদের পায়ে দেখা যায় প্রায়ই।

বিজ্ঞাপন

এমন একটা গোলের ম্যাজিক মিলল বাংলাদেশের এক ফুটবলারের পায়ে!

মঞ্চটা দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত সাফ চ্যাম্পিয়নশিপে। ভারতে চলছে অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপ। শ্রীলঙ্কাকে ৭-১ ব্যবধানে হারানোর ম্যাচেই এমন গোল করেছেন বাংলাদেশ দলের অধিনায়ক রাকিব ইসলাম। রাকিবের এই গোলটা ঠিক যেন মনে করিয়ে দেয় মেসি-রোনালদোর ম্যাজিকের কথাই।

ম্যাচে তখন ৪১ মিনিট চলছে। ১-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। লঙ্কানরা গোলকিক পেল। গোলরক্ষক থারুসা রাশমিকার হাত শটটা ঠিক মাঝ মাঠের একটু পরে আরেক লঙ্কান ফুটবলারের পায়েই পড়লো। সেখান থেকেই ম্যাজিকাল গোলের সূত্রপাত।

তার পা থেকে ঈগলের মতো ছোঁ মেরে বলটা ছিনিয়ে নিলেন রাকিব। চিতার মতো এগিয়ে যাচ্ছেন ডি বক্সের দিকে।

বিজ্ঞাপন

বলটা নিয়ে মাঝমাঠ পেরিয়ে এগিয়ে যাওয়ার সময় প্রথমে এক ডিফেন্ডারকে ড্রিবলিং করে দারুণভাবে এগিয়ে গেলেন। বলটা নিয়ন্ত্রণে নিয়ে আবার ডি বক্সের সামনে থাকা রক্ষণ দুর্গে থাকা আরেক ডিফেন্ডারকে বোকা বানালেন। বাঁ পাশ থেকে আসার আরেক ডিফেন্ডারকে ধোঁকা দিয়ে একেবারে বাঁ পায়ের নিখুঁত ফিনিশিংয়ে বলটাকে গোলবারের বাঁ প্রান্ত দিয়ে দুর্দান্ত একটা নজরকাড়া গোল করলেন। এমন দুর্দান্ত ফিনিশিং গোলে আসলে গোলরক্ষকেরও কিছু করার থাকে না। বল আটকানোর ব্যর্থ চেষ্টা করা আর কি!

এমন একক নৈপুণ্যের গোল হরহামেশা দেখে যায় না দেশের ফুটবলে। এমন একটা গোল করেছিলেন বাংলাদেশ জাতীয় দলের ফুটবলার মতিন মিয়া। সাইফ স্পোর্টিংয়ের হয়ে একাই চার ফুটবলারকে ড্রিবলিং করে গোলটা করেছিলেন মতিন। তাদের শিষ্য রাকিব এমন একটা গোল করে দেখালেন। এই গোল ম্যাজিক অব্যাহত থাকবে এমনটাই প্রত্যাশা দেশের ভক্তকুলের।

আরও পড়ুন: ৭-১ গোলে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ
সাফে এক ম্যাচে আল আমিনের একারই ৫ গোল!

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন