বৃহস্পতিবার ১২ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৮ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ড্রয়ের পথে কলম্বো টেস্ট

আগস্ট ২৫, ২০১৯ | ৭:০৮ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

কলম্বো টেস্টের চতুর্থ দিন শেষে সফরকারী নিউজিল্যান্ড এগিয়ে ১৩৮ রানে, হাতে আছে আরও ৫টি উইকেট। ম্যাচের একদিন বাকি, অথচ প্রথম ইনিংসে এখনও ব্যাট করছে কিউইরা। শেষ দিন নিজেদের লিড বাড়িয়ে স্বাগতিক শ্রীলঙ্কাকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ের সুযোগ দিলেও ড্রয়ের পথেই এগুবে কলম্বো টেস্টে।

বিজ্ঞাপন

বল হাতে নিউজিল্যান্ড পেসার টিম সাউদি আর ট্রেন্ট বোল্টের দারুণ পারফর্মের পর ব্যাট হাতে দারুণ এক সেঞ্চুরি তুলে নেন ওপেনার টম ল্যাথাম। তার আগে লঙ্কান অলরাউন্ডার ধনাঞ্জয়া ডি সিলভা সেঞ্চুরির দেখা পান। চতুর্থ দিন শেষে ১১৩ রানের জুটিতে অবিচ্ছিন্ন আছেন বিজে ওয়াটলিং আর কলিন ডি গ্রান্ডহোম। চতুর্থ দিন লঙ্কানদের প্রাপ্তি বলতে শুধু ল্যাথামের উইকেটটি।

প্রথম ইনিংসে ২৪৪ রানে গুটিয়ে যায় স্বাগতিক শ্রীলঙ্কা। জবাবে, ১১০ ওভার ব্যাট করে নিজেদের প্রথম ইনিংসে কিউইরা ৫ উইকেট হারিয়ে তুলেছে ৩৮২ রান। সপ্তম সেঞ্চুরির পথে ওয়াটলিং আর দ্বিতীয় সেঞ্চুরির অপেক্ষায় গ্রান্ডহোম।

এর আগে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কান ওপেনার এবং দলপতি দিমুথ করুনারত্নে ৬৫ রান করেন। ৩২ রান আসে কুশল মেন্ডিসের ব্যাট থেকে। ধনাঞ্জয়া ডি সিলভা সেঞ্চুরি হাঁকান। তার ১৪৮ বলে সাজানো ইনিংসে ছিল ১৬টি চার আর দুটি ছক্কার মার।

বিজ্ঞাপন

কিউই পেসার ট্রেন্ট বোল্ট ২২.২ ওভারে ৭৫ রান দিয়ে তুলে নেন তিনটি উইকেট। টিম সাউদি ২৯ ওভারে ৬৩ রান খরচায় পান চারটি উইকেট। একটি করে উইকেট তুলে নেন কলিন ডি গ্রান্ডহোম, সমারভিলে এবং আইজাজ প্যাটেল।

নিজেদের ব্যাটিং ইনিংসে নেমে কিউই ওপেনার জীত রাভাল কোনো রান না করেই ফেরেন। আরেক ওপেনার টম ল্যাথাম টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরি হাঁকান। ২৫১ বলে ১৫টি চারের সাহায্যে করেন ১৫৪ রান। এর আগে দলপতি কেন উইলিয়ামসন ২০, রস টেইলর ২৩, হেনরি নিকোলস ১৫ রানে বিদায় নেন। চতুর্থ দিন শেষে ৮১ রানে অপরাজিত বিজে ওয়াটলিং। আর গ্রান্ডহোম অপরাজিত ৮৩ রানে।

লঙ্কানদের হয়ে ৩৭ ওভারে ১১৪ রান খরচায় তিনটি উইকেট নিয়েছেন দিলরুয়ান পেরেরা। লাহিরু কুমারা আর লাসিথ এমবুলদেনিয়া একটি করে উইকেট পান। সুরাঙ্গা লাকমল আর ধনাঞ্জয়া ডি সিলভা কোনো উইকেট পাননি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন