সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

মেসিহীন বার্সাকে জেতালেন গ্রিজমান

আগস্ট ২৬, ২০১৯ | ২:৫৪ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

স্প্যানিশ লা লিগার এবারের মৌসুমে নিজেদের দ্বিতীয় ম্যাচে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে রিয়াল বেতিসকে আতিথ্য দেয় বার্সেলোনা। লিগে নিজেদের প্রথম ম্যাচ হার দিয়ে শুরু করলেও ঘরের মাঠে জয়ে ফিরেছে কাতালানরা। রিয়াল বেতিসকে হারিয়েছে ৫-২ গোলের ব্যবধানে।

বিজ্ঞাপন

ইনজুরির কারণে লিগের প্রথম ম্যাচ থেকে ছিটকে গিয়েছিলেন লিওনেল মেসি। আর পুরোপুরি সুস্থ না হওয়ায় তাকে ছাড়ায় ঘরের মাঠে দ্বিতীয় ম্যাচে খেলতে নামে বার্সা। আর লিওনেল মেসিকে ছাড়া বার্সেলোনা যে ভুগবে তার প্রমাণ মেলে প্রথমার্ধেই। তবে কাতালান সমর্থকদের জন্য সুখবর দলে এখন অ্যান্তোনিও গ্রিজমান রয়েছেন। দলের প্রয়োজনের সময় জ্বলে উঠে রক্ষা করেছেন বার্সাকে।

ম্যাচের মাত্র ১৫ মিনিটেই কাতালানদের বিপক্ষে লিডে যায় সফরকারী রিয়াল বেতিস। নাবিল ফেকিরের গোলে লিড নিলেও হাল ছাড়েনি বার্সা। দারুণ আক্রমণ করেও কাঙ্খির গোলের দেখা মিলছিল না কাতালানদের। তবে কাতালানদের গোল খরা কাটালেন ১২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনায় যোগদান করা গ্রিজমান।

প্রথমার্ধের বাঁশি বাঁজার ঠিক চার মিনিট আগে সার্জি রবের্তোর বাড়ানো বল জালে জড়ান এই ফ্রেঞ্চ তারকা, সময়তায় ফেরে বার্সা। বিরতি থেকে ফিরে এ যেন চিরচেনা সেই বার্সেলোনা। ম্যাচে প্রথমবারের মতো লিড নিতে অপেক্ষা মাত্র ৫ মিনিটের। আবারও সেই গ্রিজমান আর এসিস্টে সেই রবের্তো। বার্সার জার্সিতে নিজের দ্বিতীয় গোল করলেন আর দলকে জয়ের পথ দেখাতে লাগলেন।

এরপর আরও ভয়ংকর হয়ে উঠলো বার্সা। রিয়াল বেতিসকে নিয়ে যেন ছেলেখেলায় মেতে উঠলো কাতালানরা। গুণে গুণে আরও ---- গোল জালে জড়াল বেতিসের। ৫৬ মিনিটে কার্লেস পেরেজ, ৬০ মিনিটে জর্দি আলবা গোল করলে বার্সেলোনার লিড দাঁড়ায় ৪-১। আর এতেই দলের জয় এক প্রকার নিশ্চিত হয়ে যায়।

বিজ্ঞাপন

তবে এতেই থেমে যায়নি বার্সেলোনা। ৪-১ গোলের লিডে থাকা স্বত্বেও আক্রমণ ধার বাড়িয়ে দেয় গ্রিজমানরা। ৭৭ মিনিটে গ্রিজমানের এসিস্ট থেকে দলের পঞ্চম গোল করেন আর্তুরো ভিদাল। এর ঠিক দুই মিনিট পরে বেতিসের হয়ে ব্যবধান কমান লরেন মোরন।

শেষ পর্যন্ত ৫-২ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা। লিগে দুই ম্যাচে এক জয় আর এক হারে তিন পয়েন্ট নিয়ে বার্সেলোনা আছে ৯ নম্বরে। আর সমান দুই ম্যাচে এক জয় আর এক ড্র নিয়ে রিয়াল মাদ্রিদ আছে টেবিলের তৃতীয় স্থানে। আর লিগ টেবিলের শীর্ষে অবস্থান করছে সেভিয়া।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন