বিজ্ঞাপন

জামিন পেলেন গোলাম মাওলা রনি

August 26, 2019 | 7:11 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে বিএনপিতে যোগ দেওয়া গোলাম মাওলা রনিকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিন দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (২৬ আগস্ট) দুপুরে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এ আদেশ দেন।

এদিন মামলাটির চার্জশিট আসায় রনি আদালতে আত্মসমর্পণ করে অ্যাডভোকেট সাইফুল মালেকের মাধ্যমে জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে ৫ হাজার টাকা মুচলেকায় আগামী ২৯ আগস্ট পর্যন্ত জামিন মঞ্জুর করেন।

২০১৮ সালের ডিসেম্বরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ইউটিউবে রনির একটি কথোপকথনের অডিও ছড়িয়ে পড়ে। গলাচিপা উপজেলা বিএনপির সাবেক সভাপতি মো. শাহজাহান খানের সঙ্গে ফোনে কথা বলছিলেন গোলাম মাওলা রনি। ওই সময় তিনি বলেন, ‘তোমরা আগে গাড়িটা নিয়ে থানায় যাও। থানায় গিয়ে এ সুযোগে প্রার্থীসহ সবার নামে মামলা দিয়ে দাও। তোমরা সব নেতারা থানা ঘেরাও করো। ওখানে বসে তোমার ভাবিকে বাদী করো। এখন একটা সুযোগ হয়েছে আওয়ামী লীগের নেতাদের বিরুদ্ধে মামলা করার।’ সেই কথোপকথন ফেসবুকেও ছড়িয়ে পড়ে।

বিজ্ঞাপন

এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনের রনি ছাড়াও পাঁচ জনকে এ মামলায় আসামি করা হয়।

মামলার এজাহারে বলা হয়, ২০১৮ সালের ১৫ ডিসেম্বর দুপুরে গলাচিপা টিঅ্যান্ডটি সড়কে গোলাম মাওলা রনির স্ত্রীসহ তার পরিবারের সদস্যরা আত্মঘাতী ঘটনা ঘটিয়ে আইনশৃঙ্খলার অবনতি করে নিরাপত্তা বিঘ্নিত করে। মোবাইলে তার কথোপকথন ফেসবুকে ভাইরাল হলে জনমনে ভীতি ছড়িয়ে পড়ে, যা আসন্ন নির্বাচনে (৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন) বিরূপ প্রভাব ফেলতে পারে।

গোলাম মাওলা রনি ২০০৮ সালে এই আসন থেকে আওয়ামী লীগের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এবারও তিনি এ আসনে নৌকার মনোনয়নপ্রত্যাশী ছিলেন। কিন্তু আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে তিনি বিএনপিতে যোগ দেন। বিএনপি তাকে এ আসনে মনোনয়ন দিয়েছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন