বিজ্ঞাপন

বিআরটিসির নতুন চেয়ারম্যান এহছান ই এলাহী

August 26, 2019 | 9:29 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বিআরটিসির নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. এহছান ই এলাহী। দুয়েকদিনের মধ্যে তিনি দায়িত্ব নেবেন।

বিজ্ঞাপন

সোমবার (২৬ আগস্ট) বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশে তাকে এ পদে নিয়োগ দেওয়া হয়।

আরও পড়ুন- নতুন চেয়ারম্যান যোগ দেননি, আন্দোলনে যাচ্ছে বিআরটিসি শ্রমিকরা

নতুন চেয়ারম্যান হিসেবে প্রথম প্রতিক্রিয়ায় মো. এহছান ই এলাহী সারাবাংলাকে বলেন, ‘বিআরটিসির সারাদেশের চালক-শ্রমিকদের বেতন-ভাতা প্রতিমাসে নিয়মিত দেওয়া হবে আমার প্রথম কাজ।’ এছাড়া বিআরটিসি পরিচালনায় স্বচ্ছতা আনা ও নজরদারি বাড়ানো এবং তদারকি নিশ্চিত করতেও তিনি কাজ করবেন বলে জানান।

বিজ্ঞাপন

সিলেটের কানাইঘাট উপজেলার তিনচটি নয়াগ্রামে জন্ম নেওয়া মো. এহছান ই এলাহী (খোকন) এর আগে সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। পেশাগত জীবনে সৎ ও দক্ষ সরকারি কর্মকর্তা হিসেবে বিভিন্ন পর্যায়ে তিনি সুনাম অর্জন করেছেন।

বিআরটিসির এক সভায় সেতুমন্ত্রীর সঙ্গে এহসান ই এলাহী

বিজ্ঞাপন

এহছান ই এলাহী ১৯৯১ সালে দশম বিসিএস পরীক্ষায় প্রশাসন ক্যাডারে উত্তীর্ণ হয়ে সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসেবে চাকরি শুরু করেন। মন্ত্রণালয়ে যোগ দেওয়ার আগে গাইবান্ধা জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। তার বাবা প্রয়াত আব্দুল লতিফ একজন শিক্ষাবিদ ছিলেন।

নতুন দায়িত্বে দুয়েকদিনের মধ্যেই যোগ দেবেন বলে জানান এহছান ই এলাহী। তিনি জানান, মঙ্গলবার (২৭ আগস্ট) তিনি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের কাজে বরিশাল যাবেন। সেখান থেকে ফিরেই যোগ দেবেন বিআরটিসিতে।

গত একমাস পাঁচ দিন আগে বিআরটিসি চেয়ারম্যান পদে পরিবর্তন আনা হয়েছিল। বিদ্যুৎ বিভাগের একজন অতিরিক্ত সচিবকে দায়িত্ব দেওয়া হলেও তিনি সে পদে যোগ দেননি। আর বর্তমান চেয়ারম্যান ফরিদ আহমেদের বিরুদ্ধে বিভিন্ন ডিপো থেকে অবৈধ সুবিধা আদায়সহ বাস ইজারা দেওয়ার অভিযোগ ছিল। বিআরটিসি ডিজিএম (অপারেশন) মনিরুজ্জামান বাবুর মাধ্যমে নতুন ভারতীয় বাস বহিরাগতদের হাতে ছেড়ে দেওয়ার অভিযোগ করেছিলেন সংস্থার চালক শ্রমিকরা।

এ অবস্থায় চেয়ারম্যান ভূঁইয়াকে বদলি করা হয়। এরপর একমাস পেরিয়ে গেলেও নতুন আরেকজন চেয়ারম্যান না আসায় সেতুমন্ত্রী চেয়ারম্যান পদে এহসান-ই এলাহীকে দেওয়ার জন্য ডিও লেটার দেন। এর পরিপ্রেক্ষিতে নতুন চেয়ারম্যান হয়েছেন এহসান-ই এলাহী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএ/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন