বিজ্ঞাপন

কাশ্মীরের শেষ হিন্দু রানিকে নিয়ে বলিউডে সিনেমা

August 27, 2019 | 2:41 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

কাশ্মীরকে বলা হয় পৃথিবীর ভূস্বর্গ। ‘কাশ্মীর’- নাম শুনলেই মনে হয় চারিদিকে বরফে ঢাকা পাহাড়, বর্ণময় ফুলের সমারোহ। প্রকৃতি যেন দু’হাত ভরে সাজিয়েছে ভূস্বর্গকে। সেই ভূস্বর্গের শেষ হিন্দু সম্রাজ্ঞী ছিলেন কোটারানি। তার গল্পটা অনেকেরই অজানা। এবার কোটারানির অজানা গল্প আসছে বড় পর্দায়।

বিজ্ঞাপন

আরও পড়ুন :  আরও এক কলকাতার নায়িকা ঢাকাই ছবিতে!


‘রিলায়্যান্স এন্টারটেনমেন্ট’ এবং মধু মান্তেনা, অনুরাগ কাশ্যপের প্রযোজক সংস্থা ‘ফ্যান্টম ফিল্মস’-এর যৌথ প্রযোজনায় প্রযোজিত হবে নাম চূড়ান্ত না হওয়া এ ছবি। মঙ্গলবার (২৭ আগস্ট) টুইটারের সে কথাই জানিয়েছে ‘ফ্যান্টম ফিল্মস’। খবর ভারতীয় গণমাধ্যমের।

ছবি প্রসঙ্গে সহ প্রযোজক মধু’র বক্তব্য, ‘ভাবতে খুব অবাক লাগে ভারতীয়দের অনেকেই কোটারানির মতো ব্যক্তিত্ব সম্পর্কে কিছুই জানি না। তাকে যদি ক্লিওপেট্রার সঙ্গেও তুলনা করা হয় তবে খুব একটা বাড়াবাড়ি হবে না। কোটারানির জীবন বিভিন্ন সময় নানা নাটকীয় মোড় নিয়েছে। তার সম্পর্কে না জানাটা লজ্জার।’

যদিও ছবিটির পরিচালক কে হতে পারেন কিংবা মুখ্য ভূমিকায় কারা অভিনয় করবেন? সে সম্পর্কে আপাতত কোনও তথ্য দেয়নি প্রযোজক সংস্থা দু’টি।

বিজ্ঞাপন

চতুর্দশ শতকে কাশ্মীরে দায়িত্ব পান ‘ভূস্বর্গের ক্লিওপেট্রা’। অসম্ভব বিচক্ষণ এই মহীয়সী নারী কাশ্মীরে অনেক রক্তপাত নিজের তুখোড় উপস্থিত বুদ্ধিতে রুখে দিয়েছিলেন বলে জানা যায়। আত্মহত্যায় প্রাণ যায় কোটারানি।


আরও পড়ুন :  ইমরানের গানে মারিয়া নূরের প্রথম মডেল হওয়া


সারাবাংলা/পিএ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন