শুক্রবার ২২ নভেম্বর, ২০১৯ ইং , ৮ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

প্লট পেতে সেই ‘বৈধ!’ চিঠি প্রত্যাহার করলেন রুমিন

আগস্ট ২৭, ২০১৯ | ৫:০৫ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর পূর্বাচলে ১০ কাঠা প্লট চেয়ে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী বরাবর করা আবেদন প্রত্যাহার করেছেন বিএনপি থেকে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। দলীয় নেতাকর্মীদের অনুভূতির প্রতি শ্রদ্ধা রেখে তিনি ওই আবেদন প্রত্যাহার চাইছেন বলে উল্লেখ করেছেন চিঠিতে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- রুমিনকে নিয়ে কমেন্ট করবেন না, নেতাকর্মীদের ফখরুল

মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে প্লট আবেদনের চিঠি প্রত্যাহার চেয়ে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে নতুন চিঠি পাঠিয়েছেন রুমিন। বিএনপি চেয়ারপারসনের প্রেসউইং কর্মকর্তা শায়রুল কবির খান সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন- আমার চিঠি বৈধ, সরকার অবৈধ: রুমিন ফারহানা

বিজ্ঞাপন

রুমিন ফারহানা চিঠিতে লিখেছেন, ‘আমার দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)-এর প্রাণ তৃণমূলের নেতাকর্মী ও শুভাকাঙ্ক্ষীদের অনুভূতির প্রতি পূর্ণ শ্রদ্ধা জানিয়ে গত ৩ আগস্ট, ২০১৯ তারিখে সংসদের দাফতরিক ফরম্যাটে করা আমার পূর্বাচলের প্লটের আবেদনটি আমি প্রত্যাহার করে নিচ্ছি। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।’

এর আগে, গত ৩ আগস্ট সংসদ সদস্যের প্যাডে ১০ কাঠার একটি প্লটের জন্য আবেদন করেন রুমিন। ২৫ আগস্ট এ খবর বিভিন্ন জাতীয় গণমাধ্যমে প্রকাশিত হলে ব্যাপক সমালোচনা তৈরি হয়। বিএনপির অনেক নেতাকর্মীও বলেন, রুমিন ফারহানা সংরক্ষিত নারী এমপি হিসেবে সংসদে দাঁড়িয়ে বারবার সরকারকে অবৈধ বলে আখ্যা দিয়েছেন। তা সত্ত্বেও পূর্বাচলে সরকারিভাবে প্লটের আবেদন করে তিনি নৈতিকতার পরিচয় দিতে পারেননি।

এ বিষয়ে অবশ্য রুমিনের বক্তব্য ছিল, তিনি রাষ্ট্রের কাছে আবেদন করেছেন, সরকারের কাছে নয়। তিনি সারাবাংলাকে বলেন, ‘আমার চিঠি বৈধ, কিন্তু এই সরকার অবৈধ।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন