বুধবার ১৩ নভেম্বর, ২০১৯ ইং , ২৯ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

রুমিনকে নিয়ে কমেন্ট করবেন না, নেতাকর্মীদের ফখরুল

আগস্ট ২৭, ২০১৯ | ৬:৪২ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দলের সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও জাতীয় সংসদে বিএনপি থেকে সংরক্ষিত আসনের সংসদ সদস্য রুমিন ফারহানার বিরুদ্ধে ‘কমেন্ট করা’ থেকে দলীয় নেতাকর্মীদের বিরত থাকার আহ্বান জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

তিনি বলেন, ছোট-খাটো বিষয় নিয়ে পাগলের মতো ফেসবুকে যাওয়ার কোনো যুক্তি নেই। দয়া করে তার বিরুদ্ধে কোনো কমেন্ট করবেন না, লিখবেন না।

মঙ্গলবার (২৭ আগস্ট) বিকেলে জাতীয় প্রেস ক্লাবে জাতীয় পার্টির (কাজী জাফর) সাবেক চেয়ারম্যান প্রয়াত কাজী জাফরের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘ছোট-খাটো বিষয় নিয়ে পাগলের মতো ফেসবুকে যাওয়ার কোনো যুক্তি নেই। আপনাকে দেখতে হবে মূল লক্ষ্যে আমরা যাচ্ছি কি না। কেউ একজন ছোট্ট ভুল করে ফেলল, মনে হচ্ছে তাকে এখনই কবর দিয়ে দিতে হবে। মোটেই না। দেখতে হবে সে আসলে কী কাজ করছে।’

ব্যারিস্টার রুমিন ফারহানা সংরক্ষিত আসনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকেই সংসদে ও সংসদের বাইরে ক্ষমতাসীন সরকারকে অবৈধ বললেও সংসদ সদস্য হিসেবে পূর্বাচলে ১০ কাঠার প্লট চেয়ে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী বরাবর আবেদন করেছিলেন। সরকারকে অবৈধ বললেও সরকারের কাছে তার প্লট চাওয়া নিয়ে ব্যাপক সমালোচনা হয়। বিএনপির অনেক নেতাকর্মীও তার সমালোচনায় মুখর হন।

রুমিন ফারহানার দিকে ইঙ্গিত করে মির্জা ফখরুল বলেন, সে গণতন্ত্রের জন্য কাজ করছে, দেশনেত্রীর মুক্তির জন্য কাজ করছে। আমি কার কথা বলছি, আপনারা বুঝতে পেরেছেন।

তবে রুমিন ফারহানা প্লটের জন্য আবেদন করে অন্যায় করেননি বলে মনে করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, পত্র-পত্রিকাও এখন শুরু করেছে, একেবারে ড্রাম বাজিয়ে শুরু করেছেন রুমিনের বিরুদ্ধে একটা অবস্থান তৈরি করবার জন্য। রুমিন তো কোনো অন্যায় করেনি। হতে পারে এটা আনকনভিন্সিং, কিন্তু রুমিন জোর গলায়, পার্লামেন্টে, বাইরে, টেলিভিশনে এই ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে কথা বলে। গণতন্ত্রের পক্ষে কথা বলে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির কথা বলে।

রুমিনের সমালোচনা থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে নেতাকর্মীদের উদ্দেশে ফখরুল বলেন, ‘আমাদের এই চিন্তা-ভাবনার (রুমিনের সমালোচনা) লোক যারা আছেন, তাদের অনুরোধ করব, দয়া করে তার বিরুদ্ধে কোনো কমেন্ট করবেন না, লিখবেন না। এতে আন্দোলনের ক্ষতি হবে। বরং তাকে পরামর্শ দেন কী তার করা উচিত, কোন পথে তার যাওয়া উচিত।’

পূর্বাচলে প্লট চেয়ে সমালোচনার মুখে পড়া রুমিন ফারহানা অবশ্য তার প্লটের আবেদন প্রত্যাহার চেয়ে মঙ্গলবার চিঠি দিয়েছেন গণপূর্ত মন্ত্রণালয়ে। চিঠিতে তিনি লিখেছেন, দলীয় নেতাকর্মীদের অনুভূতির প্রতি শ্রদ্ধা দেখিয়ে তিনি প্লটের আবেদন প্রত্যাহার করছেন।

জাতীয় পার্টি (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে প্রেস ক্লাবের স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন ডা. জাফরুল্লাহ চৌধুরী, ড. মাহবুব উল্লাহ, নিতাই রায় চৌধুরী, আমিরুল হক চৌধুরীসহ অন্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন