সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

শিল্পকলায় সৃষ্টির আয়োজনে পাঁচ দিনের সমকালীন নৃত্য কর্মশালা

আগস্ট ২৭, ২০১৯ | ৯:২৫ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

শিল্পকলা একাডেমিতে শুরু হতে যাচ্ছে পাঁচ দিনব্যাপী সমকালীন নৃত্য কর্মশালা। সৃষ্টি কালচারাল সেন্টারের রজত জয়ন্তী উপলক্ষে প্রতিষ্ঠানটি এই কর্মশালার আয়োজন করছে।

বিজ্ঞাপন

আগামীকাল (২৮ আগস্ট) থেকে শুরু হয়ে কর্মশালা চলবে ১ সেপ্টেম্বর পর্যন্ত। বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যশালার প্রধান মহড়া কক্ষে প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত কর্মশালা চলবে।


আনিসুল ইসলাম হিরু ও সুকল্যাণ ভট্টাচার্য

বাংলাদেশের বিশিষ্ট নৃত্যশিল্পী ও সৃষ্টি কালচারাল সেন্টারের পরিচালক আনিসুল ইসলাম হিরুর তত্ত্বাবধায়নে কর্মশালার প্রশিক্ষক হিসেবে থাকবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার সুকল্যাণ ভট্টাচার্য।

বিজ্ঞাপন

এ প্রসঙ্গে আনিসুল ইসলাম হিরু বলেন, ২৫ বছর ধরে দেশীয় সংস্কৃতি ও নৃত্যকলাকে আন্তর্জাতিক পরিমণ্ডলে পৌঁছে দিতে কাজ করছে সৃষ্টি কালচারাল সেন্টার। সরকারি-বেসরকারি উদ্যোগে বিশ্বের বিভিন্ন দেশে এই প্রতিষ্ঠান অনুষ্ঠান করেছে। জনপ্রিয়তার কারণেই সমকালীন নৃত্যকলাকে কর্মশালার বিষয় নির্ধারণ করা হয়েছে।

এদিকে প্রশিক্ষক সুকল্যাণ ভট্টাচার্য বলেন, কোন নাচকে নগরনৃত্য বা সমকালীন বলা যায়, কী কী সেই নৃত্যের উপজীব্য বিষয় এবং সে নাচ কতটা সমকালীন আর কতখানি শাস্ত্রীয় ধারার মিশ্রণে সে বিষয়ে বিস্তারিত আলোচনা করা হবে কর্মশালায়।

কর্মশালায় অংশ নিতে যোগাযোগ করা যেতে পারে ০১৭১১৫৩০০৪২ এবং ০১৯৯১৩০০৭৭৩ নম্বরে।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন