বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯ ইং , ২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

স্টিভ জবস কি তবে বেঁচে আছেন!

আগস্ট ২৮, ২০১৯ | ১১:৩২ পূর্বাহ্ণ

তথ্যপ্রযুক্তি ডেস্ক

সম্প্রতি ইন্টারনেটে ছড়িয়ে পড়া একটি ছবি থেকে দাবি করা হচ্ছে, ছবিটি অ্যাপোলের সাবেক সিইও স্টিভ জবসের। ষড়যন্ত্র তত্ত্বের তাত্ত্বিকরা দাবি করছেন, ২০১১ সালে নিজের মৃত্যু সম্পর্কে মিথ্যা সংবাদ ছড়িয়ে স্টিভ জবস মিশরের কোথাও আত্মগপন করে আছেন। খবর আরটি নিউজের।

বিজ্ঞাপন

এই সপ্তাহান্তে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ছবি দেখে অনেকেই বলছেন আট বছর আগে কি তবে প্যাঙ্ক্রিয়াটিক ক্যানসারে মারা যাননি জবস? মিশর থেকে যে ছবিটি তোলা হয়েছে, সেখানকার ব্যক্তিটি দেখতে হুবহু স্টিভ জবসের মতো।

অন্তত প্রথম দেখায় তো পার্থক্য করার কোন সুযোগই নেই। একটি প্লাস্টিকের লন চেয়ারে বসে থাকা ব্যক্তিটির মুখ হুবহু জবসের মতো। তবে ছবিটিতে ফটোশপের মাধ্যমে জবসের মুখ বসিয়ে দেওয়া হয়েছে কি না? তাও ভাবনার উপলক্ষ তৈরি করছে। ফেসবুকে ঝড় তোলার পর সামাজিক যোগাযোগের আরেক ওয়েবসাইট রেড্ডিটেও ছবিটি ছড়িয়ে পড়ছে। সেখানে টাইটেলে মজা করে লেখা হয়েছে, স্টিভ জবস মৃত্যুর মিথ্যা সংবাদ ছড়িয়ে মিশরে আত্মগোপন করে রয়েছেন।

সোমবার (২৬ আগস্ট) রেড্ডিটে ৮০ হাজার আপভোট এবং ১৫০০ কমেন্ট পাওয়ার পর ঐ প্রমাণকে অস্বীকার করা কঠিন হয়ে পড়েছে।

বিজ্ঞাপন

প্রথমসারির একটি কমেন্টে লেখা হয়েছে, আমি জানি যে এটা কৌতুকের মতোই শোনাচ্ছে। কিন্তু চেহারার এতো মিল যে কোনভাবেই অস্বীকার করা যাচ্ছে না, ইনি জবস।

আরেকজন কমেন্টে জানিয়েছেন, আমি ষড়যন্ত্র তত্ত্বের মধ্যে নাই। কিন্তু স্টিভ জবসের পক্ষেই কেবলমাত্র এ ধরনের ঘটনা ঘটানো সম্ভব।

আরেকটি কমেন্টে সংশয় প্রকাশ করে বলা হয়েছে, যেহেতু অ্যাপোলের ঘড়ি পরা নাই। তাই ইনি স্টিভ জবস নাও হতে পারেন।

তবে যৌক্তিক বিশ্লেষণের ভিত্তিতে অনেকেই বলেছেন, যেহেতু স্টিভ জবসের বাবা একজন সিরিয়ান। তাই মেডিটেরিয়ান অঞ্চলে তার চেহারার সাথে মিল আছে এমন মানুষ খুঁজে পাওয়া যেতেই পারে।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন