সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে জিটিএফ’র বছরব্যাপী পরিকল্পনা

আগস্ট ২৯, ২০১৯ | ৪:৪৯ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন ২০২০ সালের ১৭ মে। বঙ্গবন্ধুর শততম জন্মদিন উপলক্ষে ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত সময়কে ঘোষণা করা হয়েছে মুজিব বর্ষ।


বিজ্ঞাপন

আরও পড়ুন :  ডিভা’র খোলস ছেড়ে কমব্যাট এভিয়েটর জাহ্নবী


এই আনন্দে বিভিন্ন আয়োজন নিয়ে শামিল থাকবে বাংলাদেশ গ্রুপ থিয়েয়টার ফেডারেশান। বছরব্যাপী কর্মসূচী গ্রহণ করেছে সংগঠনটি। ২৩ আগস্ট বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত জাতীয় কেন্দ্রিয় পরিষদ সভায় এই বছরব্যাপী কর্মসূচির সিদ্ধান্ত নেওয়া হয়।

সিদ্ধান্তগুলো হলো-

বিজ্ঞাপন

১) বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের গান নিয়ে সারাদেশে ১০০ টি নাট্যদলের কোরিওগ্রাফী প্রদর্শনী আয়োজন করা হবে।

২) বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের কবিতা নিয়ে সারাদেশে ১০০ টি নাট্যদলের কোরিওগ্রাফী প্রদর্শনী আয়োজন করা হবে।

৩) সারাদেশে ১০০ টি নাট্যদল বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী এবং কারগারের রোজনামচা থেকে আনুষ্ঠনিকভাবে পাঠ এবং পর্যালোচনা করবে।

৪) বাংলাদেশ গ্রুপ থিয়েয়টার ফেডারেশানভুক্ত ১০০ টি নাট্যদল সারাদেশে বছরব্যাপী ১০০টি নাটকের প্রদর্শনী করবে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে।

৫) বাংলাদেশ গ্রুপ থিয়েয়টার ফেডারেশান বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে কেন্দ্রিয়ভাবে একটি নাট্যোৎসব আয়োজন করবে ঢাকায়।

বাংলাদেশ গ্রুপ থিয়েয়টার ফেডারেশানের সেক্রেটারি জেনারেল কামাল বায়েজীদ সারাবাংলাকে বলেন, ‘আমাদের কার্যক্রম শুরু হবে চলতি বছরের (২০১৯) বিজয় দিবস (১৬ ডিসেম্বর) থেকে, শেষ হবে ২০২১ সালের ১৭ মার্চ। সারাদেশে এই কাজ পরিচালনা করাটা বেশ কঠিন, তাই আমরা আপাতত ৫টি আয়োজন রেখেছি। যদি পারি পরবর্তীতে আরও কিছু অনুষ্ঠান অন্তর্ভুক্ত হবে। তবে এই পাঁচটি আয়োজন সফল করাটা হবে আমাদের সার্থকতা।’


আরও পড়ুন :  ‘মাসুদ রানা’ ছবির সুলতা চরিত্রে বলিউডের শ্রদ্ধা কাপুর 


সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন