বিজ্ঞাপন

এবার খালি হাতেই সাফ থেকে ফিরছে বাংলাদেশ

August 29, 2019 | 5:58 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: আশা ছিল একটাই। ফাইনালে উঠতে হলে ভারতকে হারাতেই হবে। সেটা আর হলো না। হেরে হারাতে হলো শিরোপা। আয়োজক ও স্বাগতিকদের কাছে হেরে চলতি সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপ মিশন থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। গেল বছরে পাকিস্তানকে হারিয়ে মেহেদী-উচ্ছ্বাসদের হাত ধরে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের শিরোপা দ্বিতীয়বারের মতো ঘরে তুলেছিল লাল-সবুজরা।

বিজ্ঞাপন

এবার ফাইনালের আগেই সাফ মিশন থেকে বিদায় নিতে হলো মোস্তফা আনোয়ার পারভেজের শিষ্যদের।

ভারতের কল্যাণী স্টেডিয়ামে কর্দমাক্ত মাঠের মধ্যে স্বাগতিকদের কাছে ৪-০ ব্যবধানে হেরেছে রাকিব-আল আমিনরা। টুর্নামেন্টের প্রথম দুই ম্যাচে জয়ের পর টানা দুই ম্যাচে হারে বিদায় নিতে হয়েছে ফাইনালের আগেই।

বিজ্ঞাপন

ম্যাচে প্রধমার্ধে ১-০ ব্যবধানে পিছিয়ে পড়ে বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে কয়েকটি সুযোগ তৈরি করলেও ফিনিশিংয়ের অভাবে গোলে পরিণত করতে পারেনি রাকিবরা। আক্রমণাত্মক খেলতে গিয়ে অবশ্য নিজের গোলবার সুরক্ষিত রাখতে ব্যর্থ হয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধে আরও তিনটি গোল হজম করে বিদায় নিতে হয়েছে মিশন থেকে। হ্যাটট্রিক করেছেন ভারতের জাংগ্রা।

এর আগে টুর্নামেন্টের প্রথম ম্যাচে ভুটানকে ৫-২ ব্যবধানে উড়িয়ে সাফ মিশন শুরু করে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৭-১ ব্যবধানে গোলবন্যায় ভাসিয়ে দিয়ে আত্মবিশ্বাস আরও চাঙা করে লাল-সবুজ জার্সিধারীরা। তৃতীয় ম্যাচে আত্মবিশ্বাসে থাকা বাংলাদেশ নেপালের কাছে হেরেছে ৪-১ ব্যবধানে। শেষ ম্যাচে ভারতের কাছে হেরে বিদায় নিতে হয়েছে টুর্নামেন্ট থেকে।

এদিকে ভুটানকে হারিয়ে ফাইনালে যাওয়া নেপালকে পেল ভারত। এর আগে প্রথম ম্যাচে নেপালকে ৫-০ ব্যবধানে হারিয়েছে ভারত।

আরও পড়ুন: টানা দুই জয়ের পর প্রথম হার বাংলাদেশের

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন