সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

রোদের সকাল

আগস্ট ৩০, ২০১৯ | ৯:৫০ পূর্বাহ্ণ

সিরাজুম মুনিরা, সিনিয়র নিউজরুম এডিটর

সকালে বাসা থেকে বের হয়ে ভাবছিলাম, কার মুখ দেখে ঘুম ভেঙেছে? এমন কটকটে রোদের সকাল বহুদিন দেখিনি।

বিজ্ঞাপন

ভাবছেন সকালের রোদকে ঝলমলে না বলে কটকটে বলছি কেন? সকাল সকাল যদি রোদের সঙ্গে এমন গরম পড়ে তাহলে সেই রোদ কি আর ঝলমলে থাকে? বলুন?

সে যাই হোক, রোদেলা সকাল একদিক থেকে ভালো। ছুটির দিনের আলস্য ঝেড়ে ফেলা সহজ হয়। তবে অ্যাকুওয়েদার বলছে, ঢাকার আকাশে মেঘ থাকবে। মাঝে মাঝে উজ্জল চেহারা নিয়ে হাজির হবে সূর্যও। দিনের সর্বোচ্চ তাপমাত্রা হবে ৩৫ ডিগ্রি সেলসিয়াস, তবে তা শরীরে অনুভূত হবে ৪১ ডিগ্রি। রাতের তাপমাত্রা করমে, দাঁড়াবে ২৭ ডিগ্রি সেলসিয়াসে।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও এর আশপাশের গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও উত্তর উড়িষ্যয় একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় অবস্থায় আছে।

বিজ্ঞাপন

দেশের রংপুর, রাজশাহী, মংমনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে, ৩৬ ডিগ্রি সেলসিয়াস। আর সবচেয়ে কম গরম ছিল কিশোরগঞ্জের নিকলিতে, ২৫ ডিগ্রি সেলসিয়াস। নিকলিতে গতকাল বৃষ্টিও হয়েছে বেশ। তবে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে দিনাজপুরে। সেখানে ১৩৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আজকের তাপমাত্রা বা আবহাওয়ারও যে খুব একটা পরিবর্তন হবে সেইটা কিন্তু বলা যাচ্ছে না।

তাই, যে যেখানেই থাকবেন, সাবধানে থাকবেন।

ছবি: আবু হাসান

সারাবাংলা/এসএমএন

Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন