বিজ্ঞাপন

১০ সেপ্টেম্বর বাজারে আসছে আইফোন ১১

August 30, 2019 | 5:32 pm

তথ্যপ্রযুক্তি ডেস্ক

অনেকদিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিল বাজারে আসছে আইফোনের নতুন মডেল। সম্ভাব্য তারিখ জানিয়েছে অনেকে। অবশেষে সব গুঞ্জনকে সত্য প্রমাণ করে আগামী মাসে বাজারে আসছে নতুন আইফোন।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাতে অ্যাপল নতুন আইফোন বাজারে ছাড়ার তারিখ ঘোষণা করেছে। অ্যাপলের পাঠানো আমন্ত্রণপত্রে উল্লেখ করা হয়েছে, আগামি ১০ সেপ্টেম্বর আইফোনর নতুন মডেল বাজারে ছাড়া হবে।

সম্ভবত ওইদিন সকাল ১০টায় যুক্তরাষ্ট্রের কুপারটিনোর স্টিভ জবস থিয়েটারে আইফোন ১১ সিরিজ ও আইফোন এক্সআর-২ মডেল উন্মুক্ত করা হবে।

বিজ্ঞাপন

১০ সেপ্টেম্বর বাজারে আসছে আইফোন ১১

অ্যাপলের আমন্ত্রণপত্রে পাঁচ রঙের লোগো দেখা গেছে- যেখানে রয়েছে সবুজ, নীল, হলুদ, লাল ও বেগুনি রং।অ্যাপল এই পাঁচ রঙের তাৎপর্য উল্লেখ না করলেও মনে করা হচ্ছে এবারের ফোনে কিছুটা ভিন্নতা থাকবে। রঙের ক্ষেত্রেও হতে পারে কিছুটা উদ্ভট। গত বছরের আইফোনগুলোতেও বিভিন্ন রঙের মধ্যে হলুদ ও কমলা দেখা গেছে।

বিজ্ঞাপন

অ্যাপলের আমন্ত্রণপত্রে আরও লেখা রয়েছে ‘বাই ইনোভেশন অনলি’। তবে পরিষ্কার করে বলা হয়নি এর অর্থ কী। আইফোন ১১-তে তিনটি ক্যামেরা থাকবে, তাই অনেকে মনে করছেন ‘ইনোভেশন’ বলতে এটার ইঙ্গিত দেওয়া হয়েছে।

ধারণা করা হচ্ছে আইফোন ১১ আগের সবগুলো ফোন থেকে ভিন্ন হবে। বিশেষ করে পিছনের অংশ।

বিজ্ঞাপন

এছাড়া নতুন আইফোনের ডিজাইন, ক্যামেরা ও হার্ডওয়্যার আগের মডেলগুলো থেকে আপগ্রেডের হবে। ‍বিশেষ করে নতুন আইফোনের স্ক্রিন ও ব্যাটারিতে পরিবর্তন আনা হয়েছে। নতুন আইফোনে থাকছে বড় স্ক্রিন ও ব্যাটারি কনফিগারেশন। তাছাড়া নতুন আইফোনে বাইডিরেকশনাল ওয়্যারলেস চার্জার থাকবে বলেও মনে করা হচ্ছে।

সারাবাংলা/এমআই

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন