সোমবার ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৮ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

তিন গুনী পেলেন ‘শহীদ আলতাফ মাহমুদ স্মৃতি পদক’

আগস্ট ৩১, ২০১৯ | ৩:১১ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

প্রতি বছর সুর স্রষ্টা আলতাফ মাহমুদের অন্তর্ধান দিবসে (৩০ আগস্ট) গুনী ব্যক্তিদের পদক প্রদান করা হয়। চলতি বছর ‘শহীদ আলতাফ মাহমুদ’ পদক পেয়েছেন সাংস্কৃতিক আন্দোলনের কর্মী কামাল লোহানী, স্থপতি ফরিদ উদ্দিন আহমেদ ও জামী আল সাফী।


বিজ্ঞাপন

আরও পড়ুন :  বাংলাদেশি বংশোদ্ভূত ভারতীয় ম্যারাডোনাকে নিয়ে ওয়েব ধারাবাহিক


শুক্রবার বিকেলে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে এই তিন গুণীর হাতে পদক ও সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, আলতাফ মাহমুদের স্ত্রী সারা আরা মাহমুদ।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি একাত্তরের ক্র্যাক প্লাটুনের সদস্য নাসির উদ্দিন ইউসুফের সভাপতিত্বে এ অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্তদের নিয়ে প্রশংসাবচন পাঠ করেন সঙ্গীতা ইমাম, শাওন মাহমুদ ও মারুফ রসূল।

বিজ্ঞাপন

পদক প্রদান অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ অনুষ্ঠানে বলেন, দেশকে যারা ভালোবাসেন, তারা দেশের জন্য জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেন, মৃত্যুকে মাথা পেতে নিতে তারা কার্পণ্য করেন না।

প্রসঙ্গত, ১৯৭১ সালের ৩০ আগস্ট পাকিস্তানি বাহিনী আলতাফ মাহমুদকে আটক করে। তার বাসা থেকে আরও অনেক গেরিলা যোদ্ধা আটক হয়। এদের অনেকের মতো আলতাফ মাহমুদও আর বাড়িতে ফিরে আসেননি। তাকে স্মরণ করতে এবং শ্রদ্ধা জানাতে অন্তর্ধানের দিনেই দেয়া হয় শহীদ আলতাফ মাহমুদ পদক।


আরও পড়ুন :  ইমরান হাশমিকে কেউ আর ‘সিরিয়াল কিসার’ বলবে না


সারাবাংলা/আরএসও/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন