বিজ্ঞাপন

সেরা বলেই দলে নেই মোস্তাফিজ

August 31, 2019 | 6:17 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

শিরোনাম দেখে কেউ অবাক হবেন না। ভাববেন না-সেরা বোলার আবার বাদ পড়ে কী করে? মোস্তাফিজুর রহমান যদি দেশসেরা বোলারই হয়ে থাকেন, তাহলে তাকে বাইরে রেখে কী করে আসন্ন টেস্টে চূড়ান্ত দল ঘোষণার দুঃসাহস দেখাল বাংলাদেশ ক্রিকেট বোর্ড? তাহলে তার সেরার মহাত্মই বা থাকল কোথায়? সেরাদের বাইরে রেখে ম্যাচ বা সিরিজ পরিকল্পনা! সে তো আত্মঘাতি সিদ্ধান্ত। কেন এই সিদ্ধান্ত নিল বাংলাদেশ ম্যানেজমেন্ট?

বিজ্ঞাপন

লাল সবুজের ক্রিকেটের ভক্তকূলের এই অগনিত জিজ্ঞাসার উত্তর মিলল বাংলাদেশ ক্রিকেটের নতুন পেস বোলিং কোচ শার্ল ল্যাঙ্গাভেল্টের মুখে। তিনি জানালেন, সামনে রঙিন পোশাকে বাংলাদেশের অনেক খেলা আছে। সেখানে মোস্তাফিজকে শতভাগ ফিট পেতেই টিম ম্যানেজমেন্ট বিশ্রাম দিয়েছে। তাছাড়া বর্তমানে ফিজের ছোট একটি চোটও আছে।

বোলিং কোচ জানান, ‘মোস্তাফিজ এই মুহূর্তে ছোট একটি চোট বয়ে বেড়াচ্ছে। মূলত সতর্কতার অংশ হিসেবেই ওকে বিশ্রাম দেওয়া হয়েছে। সাদা বলে সামনে আমাদের অনেক খেলা। তাছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপও আছে। যেহেতু টি-টোয়েন্টি ও ওয়ানডেতে মোস্তাফিজ সেরা বোলার সেহেতু ওর জন্য আমাদের এই পদক্ষেপ।’

তাহলে কী আমরা ধরে নেব মোস্তাফিজ শুধুই সাদা বলের বোলার? সংবাদ মাধ্যমের করা এমন প্রশ্নে এই প্রোটিয়া কোচের উত্তর হলো, ‘এদেশের কন্ডিশনে সাদা ও লাল, দুই বলে সেই সেরা। সে ভীষণ ধারাবাহিক। আজ (প্রস্তুতি ম্যাচে) বল হাতে নেমে প্রথম ওভারেই সে কিন্তু উইকেট পেয়েছে।’

বিজ্ঞাপন

প্লেয়ারদের ভেতর থেকে সম্ভাব্য সেরা পারফরম্যান্স বের করে আনতে বিশ্রাম টোটকা মোটেও মন্দ নয়। তাছাড়া উদাহরণতো হাতের কাছেই আছে। বিপিএল আসর শেষে ৬ মাস বিশ্রাম নিয়ে বিশ্বকাপে সাকিব যে পারফরম্যান্স দেখালেন তাতে মোস্তাফিজ কেন, অন্য যে কাউকেই নিয়ে আশাবাদী হওয়াই যায়। দেশসেরা ব্যাটসম্যান তামিম ইকবালও একই টোটকার আওতায় আছেন।

ও ভাল কথা, মোস্তাফিজের ব্যথাটা কোমরের কাছে। বুধবার কন্ডিশনিং ক্যাম্পে অনুশীলনের কোমরের পুরোনো সেই চোট ফিরেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন