বিজ্ঞাপন

চট্টগ্রামে বিএনপির অনুষ্ঠানে যুবদলের দু’গ্রুপে মারামারি

September 1, 2019 | 6:55 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে মারামারিতে জড়িয়েছে যুবদলের দু’গ্রুপের নেতাকর্মীরা। এসময় তারা হাতাহাতি ও মারামারির পাশাপাশি পরস্পরের দিকে চেয়ার ছুড়ে মারে। প্রায় ১০ মিনিট ধরে চলা এই বিশৃঙ্খলা বিএনপির জ্যেষ্ঠ নেতাদের হস্তক্ষেপে নিয়ন্ত্রণে আসে।

বিজ্ঞাপন

রোববার (১ সেপ্টেম্বর) বিকেল সাড়ে চারটার দিকে নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনের মাঠে এই ঘটনা ঘটে। সেখানে প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশের আয়োজন করেছিল চট্টগ্রাম মহানগর বিএনপি।

বিএনপি ও যুবদলের নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, নগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি এবং সাবেক সহ-সভাপতি ও বেগম খালেদা জিয়ার সাবেক দেহরক্ষী শামসুল হকের অনুসারীদের মধ্যে এই সংঘাতের ঘটনা ঘটে। এতে দীপ্তির অনুসারী নগর যুবদলের প্রচার সম্পাদক জিল্লুর রহমান জুয়েল ও কর্মী হুমায়ন আহত হয়েছেন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মোশাররফ হোসেন দীপ্তি সারাবাংলাকে বলেন, ‘বিকেলে যুবদলের প্রোগ্রাম ছিল না। আমরা সকালে বিপ্লব উদ্যানে সমাবেশ করেছি। বিকেলে বিএনপির প্রোগ্রামে আমাদের নেতাকর্মীরাও গিয়েছিলেন। তারা সমাবেশস্থলের একপাশে দাঁড়িয়েছিলেন। হঠাৎ করে ২০-৩০ জনের একটি গ্রুপ মিছিল নিয়ে সেখানে আসে। তারা বিনা উসকানিতে হামলা চালায়। এতে আমাদের দুজন আহত হয়েছেন।’

বিজ্ঞাপন

তবে হামলার জন্য মোশাররফ হোসেন দীপ্তি সুনির্দিষ্টভাবে কাউকে দায়ী করেননি। এই ব্যাপারে শামসুল হকের বক্তব্যও পাওয়া যায়নি।

ঘটনাস্থলে থাকা নগর পুলিশের কোতোয়ালী জোনের সহকারী কমিশনার নোবেল চাকমা সারাবাংলাকে বলেন, ‘বিএনপি তাদের অফিসের ভেতরে সমাবেশ করেছে। তবে অফিসের সামনের মাঠে যুবদলের দুই গ্রুপের মধ্যে চেয়ার ছোড়াছুড়ি ও হাতাহাতি হয়েছে। মাঠ পেরিয়ে তারা মূল গেইট পর্যন্ত এলেও রাস্তায় আসেনি। ১০ মিনিট পর আবার নিজেরাই পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।’

সমাবেশে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাৎ হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করসহ সিনিয়র নেতারা বক্তৃতা করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন