বিজ্ঞাপন

আমেরিকাকে উড়িয়েই দিল বাংলাদেশ

September 1, 2019 | 9:05 pm

স্পোর্টস ডেস্ক

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ নারী দলের প্রতিপক্ষ ছিল পাপুয়া নিউগিনি। তবে, বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হলে নিজেদের দ্বিতীয় ম্যাচে খেলতে নামে গতবারের চ্যাম্পিয়ন টাইগ্রেসরা। স্কটল্যান্ডে বসা এই আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে সালমা-জাহানারাদের প্রতিপক্ষ ছিল আমেরিকা। বড় জয় তুলে নিয়েছে লাল-সবুজরা।

বিজ্ঞাপন

রোববার (১ সেপ্টেম্বর) সালমা খাতুনের নেতৃত্বে খেলতে নামা বাংলাদেশ আমেরিকাকে ৮ উইকেটে উড়িয়ে দিয়েছে। হাতে বল বাকি ছিল আরও ৭০টি।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আমেরিকা। ১৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে আমেরিকা তোলে মাত্র ৪৬ রান। দলের হয়ে সর্বোচ্চ ১৫ রান করেন সুগেথা চন্দ্রাশেখর। দ্বিতীয় সর্বোচ্চ ৮ রান করেন সেবানি ভাস্কর। একজন ছাড়া আর কোনো ব্যাটারই দুই অঙ্কের দেখা পাননি।

জাহানারা ৪ ওভারে ৭ রান দিয়ে দুটি, নাহিদা ৩.৫ ওভারে ১২ রান দিয়ে তিনটি, খাদিজা ৪ ওভারে ১০ রান দিয়ে দুটি, রিতু মনি ৩ ওভারে ৩ রান দিয়ে একটি উইকেট পান। দলপতি সালমা ৩ ওভারে ৬ রান দিয়ে কোনো উইকেট পাননি। ২ ওভারে ৭ রান দিয়ে উইকেটশূন্য থাকেন ফাহিমা।

বিজ্ঞাপন

৪৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নামেন সানজিদা ইসলাম আর আয়েশা রহমান। ওপেনিং জুটিতে তারা তুলে নেন ৭ ওভারে ৪২ রান। জয় থেকে ৫ রান দূরে থাকতে ভাঙে এই জুটি। অষ্টম ওভারের প্রথম বলে আউট হওয়ার আগে আয়েশা ১১ বলে একটি ছক্কায় করেন ৮ রান। পরের বলে বিদায় নেওয়ার আগে ৩৪ বলে তিনটি চার আর একটি ছক্কায় সানজিদা করেন ৩০ রান।

তিন নম্বরে নামা উইকেটরক্ষক ব্যাটার নিগার সুলতানা ৩ বলে ৫ আর রিতু মনি ৩ বলে ১ রান করে অপরাজিত থাকেন। ৮.২ ওভারে জয়ের বন্দরে পৌঁছে টাইগ্রেসরা।

পাপুয়া নিউগিনির বিপক্ষে শনিবারের স্থগিত হওয়া ম্যাচটি আগামীকাল (২ সেপ্টেম্বর, সোমবার) রিজার্ভ ডেতে খেলবে সালমা-জাহানারারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন