বিজ্ঞাপন

বেতারের কর্মকর্তাদের পদোন্নতির জট নিরসনের সুপারিশ

September 1, 2019 | 8:13 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ বেতারের কর্মকর্তাদের পদোন্নতির ক্ষেত্রে জট তৈরি হয়েছে কেন— এমন প্রশ্নের মুখে পড়তে হয়েছে সংশ্লিষ্টদের। দ্রুত পদোন্নতির জট নিরসনের জন্য পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে তাগিদ দিয়েছে তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কিমিটি।

বিজ্ঞাপন

কমিটির সদস্যরা  দ্রুততম সময়ের মধ্যে ডিজি পদ গ্রেড-১ ও পদ পুনর্বিন্যাস বাস্তবায়নের পাশাপাশি পূর্ণাঙ্গ পদ কাঠামো (অর্গানোগ্রাম) বাস্তবায়নের সুপারিশও করেছে।

রোববার (১ সেপ্টেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত স্থায়ী কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্বে কমিটির সদস্য ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, গোলাম মোহাম্মদ কাদের, মুহাম্মদ শফিকুর রহমান, সাইমুম সরওয়ার কমল, আকবর হোসেন পাঠান (ফারুক), মোহাম্মদ এবাদুল করিম এবং খ. মমতা হেনা লাভলী বৈঠকে অংশ নেন। বৈঠকে বিশেষ আমন্ত্রিত অতিথি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

বিজ্ঞাপন

সংসদ সচিবালয় থেকে জানা গেছে, বৈঠকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) আর্থিক সংকট মোকাবেলায় এককালীন ২৫০ কোটি টাকা সিডমানি দিতে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। এছাড়া বৈঠকে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ফিল্ম সিটি’ পরিদর্শনেরও সুপারিশ করা হয়।

বৈঠকে তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে ১২টি স্বল্প দৈর্ঘ্য ও ১২টি তথ্য চিত্র নির্মাণের বিষয়টি কমিটিকে অবহিত করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন