সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬, ২৯ জমাদিউস-সানি ১৪৪১

বিজ্ঞাপন

চেম্বার আদালতেও মিললো জামিন, মুক্তিতে বাধা নেই মিন্নির

সেপ্টেম্বর ২, ২০১৯ | ১১:৪৮ পূর্বাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন চেম্বার আদালত। এ আদেশের ফলে তার মুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

বিজ্ঞাপন

সোমবার (২ সেপ্টেম্বর) চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এই ‘নো অর্ডার’ দেন।

আদালতে মিন্নির পক্ষে আইনজীবী ছিলেন জেড আইন খান পান্না, এ এম আমিন উদ্দিন। তাদের সহযোগিতা করেন আইনজীবী আইনুন নাহার সিদ্দিকা, মাক্কিয়া ইসলাম, জামিউয়র হক ফয়সাল। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সরওয়ার কাজল।

বিজ্ঞাপন

পরে জেড আই খান পান্না সাংবাদিকদের বলেন, ‘চেম্বার আদালত আমাদের শুনানি নিয়ে নো অর্ডার দিয়েছেন। ফলে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আদালত।’

গতকাল রোববার মিন্নির জামিন স্থগিত চেয়ে চেম্বার আদালতে আবেদন করে রাষ্ট্রপক্ষ। আবেদনে অ্যাডভোকেট অন রেকর্ড হয়েছিলেন সুফিয়া খাতুন। গত বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ মিন্নিকে জামিন দিয়েছিলেন।

এর আগে, গত ১৮ আগস্ট মিন্নির জামিন চেয়ে আবেদন করে মিন্নির বাবা।

উল্লেখ্য, গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি হামলাকারীদের সঙ্গে লড়াই করেও তাদের দমাতে পারেননি। গুরুতর আহত রিফাতকে ওইদিন বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ ও পাঁচ-ছয় জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় প্রথমে মিন্নিকে সাক্ষী হিসেবে দেখানো হলেও পরে এক আসামির বক্তব্যের জেরে তাকে আসামি হিসেবে গ্রেফতার করে পুলিশ।

আরও পড়ুন: ‘মিন্নির জবানবন্দি প্রকাশ পেশাদারিত্বকে প্রশ্নবিদ্ধ করেছে’

সারাবাংলা/এজেডকে/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন