array(4) {
  [0]=>
  string(63) "https://sarabangla.net/wp-content/uploads/2019/09/trp-30x15.jpg"
  [1]=>
  int(30)
  [2]=>
  int(15)
  [3]=>
  bool(true)
}
টিআরপি’র দৌড়ে এগিয়ে থাকা ঈদের নাটক

বিজ্ঞাপন

টিআরপি’র দৌড়ে এগিয়ে থাকা ঈদের নাটক

September 2, 2019 | 1:22 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

প্রতিবছর ঈদ উৎসবে টেলিভিশনে প্রচারিত নাটক নিয়ে পরিচালকদের মধ্যে সেরা হওয়ার প্রতিযোগিতা দেখা যায়। নিজের নির্মিত নাটককে সবাই ‘একটু অন্যরকম’ বলতে চান। অনেকে আবার নিজের নির্মিত নাটককেই ‘সেরা’ বলতে পছন্দ করেন। তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমে চোখ রাখলে এমন অহরহ প্রমাণ পাওয়া যাবে।

বিজ্ঞাপন

তবে দিনশেষে যারা টেলিভিশন রেটিং পয়েন্ট বা টিআরপি’র ইঁদুর দৌড়ে এগিয়ে থাকেন তারাই হন গ্রহণযোগ্য। যদিও বাংলাদেশের এই রেটিং পয়েন্ট নিয়ে আছে বিতর্ক। তবে সেই বিতর্ক পাশ কাটিয়ে যদি সরল মনে বিশ্বাস করা হয়, তাহলে ঈদুল আজহায় এমন কিছু নাটক এগিয়ে ছিল, যেগুলো নিয়ে তুলনামূলকভাবে আলোচনা কম হয়েছে।


আরও পড়ুন :  ‘জিন’ ছবির নতুন নায়িকা মুন


বিজ্ঞাপন

প্রকাশিত টেলিভিশন রেটিং পয়েন্টের তালিকায় এবার একক নাটক হিসেবে শীর্ষে আছে বাংলাভিশনে প্রচারিত ‘সুরত’ নাটকটি। দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে আছে একই চ্যানেলে প্রচারিত ‘লেডি কিলার ২’ ও ‘ট্রাস্ট মি’ নাটক দুটি। চতুর্থ অবস্থানে চ্যানেল আইয়ের ‘ওয়াং পি’। পঞ্চম অবস্থানে আছে বাংলাভিশনের ‘নালিশ জামাই’, ষষ্ঠ অবস্থানে বিটিভির ‘নো ডাক্তার’, সপ্তম অবস্থানে আরটিভির ‘ঢাকাইয়া আশিক’, অষ্টম অবস্থানে আছে জিটিভর ‘নয়নতারা’ এবং তালিকার নবম ও দশম অবস্থানে আছে বাংলাভিশনের ‘মায়া সবার মতো না’ ও ‘আম্মা ভার্সেস জান’ নাটক।

টেলিভিশনে প্রচারিত সেরা দশ একক নাটক ও ধারাবাহিকের তালিকা। ছবি: সংগৃহীত


টেলিভিশনে প্রচারিত উপরোক্ত প্রতিটি নাটক প্রচারিত হয়েছে পিক আওয়ারে। নাটকের পাশাপাশি ঈদুল আজহায় অনুষ্ঠান নাটক প্রচার করে রেটিংয়ে সবচেয়ে এগিয়ে আছে বাংলাভিশন। চ্যানেলটির ছয়টি নাটক সেরা দশের ভেতর জায়গা করে নিয়েছে।

অপরদিকে সাত পর্বের ধারাবাহিক নাটকের সেরা দশের তালিকায়ও বাংলাভিশন এগিয়ে আছে। তালিকায় প্রথম স্থানে আছে বাংলাভিশনের ‘অতঃপর শিক্ষিত বউ’, দ্বিতীয় অবস্থানে বৈশাখি টিভির ‘মফিজের লাইফ স্টাইল’, আরটিভির ‘হেভিয়েট মিজান’ আছে তৃতীয় অবস্থানে।

এছাড়া দীপ্ত টিভির বিদেশি ভাষার ধারাবাহিক ‘সুলতান সুলেমান’ চতুর্থ, বাংলাভিশনে প্রচারিত ‘আলাল দুলাল’ পঞ্চম, নাগরিক টিভির ‘এক্সাম্পেল ফয়েজ’ ষষ্ঠ স্থানে আছে। বাংলাভিশনের ধারাবাহিক ‘কবুল বলিল কে’ আছে সপ্তম অবস্থানে। দীপ্ত টিভির আরেক বিদেশি ভাষার ধারাবাহিক ‘ফাতেমাগুল’ অষ্টম স্থান আছে। যথাক্রমে নবম ও দশম স্থান অধিকার করে আছে বাংলাভিশনের ‘চরিত্র ভাড়াটিয়া’ ও বৈশাখি টিভির ‘জামাই বাজার’ ধারাবাহিক দুটি।

ওপরের ধারাবাহিকগুলোর মধ্যে কেবলমাত্র ‘অতঃপর শিক্ষিত বউ’ প্রচারিত হয়েছে অফ পিক আওয়ারে। বাকিসব প্রচারিত হয়েছে পিক আওয়ারে।

উল্লেখ্য, এই টিআরপি তালিকা ছাড়া আরও একটি তালিকা প্রকাশ পেয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেখানে সেরা দশ নাটকের তালিকায় রয়েছে পরিবর্তন।


আরও পড়ুন :  রেশমি চরিত্রে তাপসী, ছুটবেন রকেটের মতো


সারাবাংলা/আরএসও/পিএ

Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন