বিজ্ঞাপন

সতীর্থদের সম্মানে সেরা ফুটবলারের ব্যাজ পরবেন না রোনালদো

September 2, 2019 | 4:07 pm

স্পোর্টস ডেস্ক

গেল মৌসুমে রিয়াল মাদ্রিদ থেকে জুভেন্টাসে পাড়ি জমান ক্রিস্টিয়ানো রোনালদো। আর প্রথম মৌসুমেই ইতালিয়ান সিরি ‘আ’র সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন এই পর্তুগিজ মহাতারকা। গেল মৌসুম থেকেই সিরি ‘আ’ সিদ্ধান্ত গ্রহণ করে প্রত্যেকটি পজিশনের নির্বাচিত সেরা ফুটবলারকে একটি বিশেষ ব্যাজ দেওয়া হবে। যা লাগানো থাকবে পরের মৌসুম জুড়ে খেলোয়াড়ের জার্সিতে।

বিজ্ঞাপন

নতুন ক্লাব জুভেন্টাসের হয়ে প্রথম মৌসুমেই ২৮ গোল আর ১০ এসিস্ট করেন রোনালদো। আর তুরিনের বুড়িদের টানা অষ্টম লিগ শিরোপা ধরে রাখতে সব থেকে বড় ভূমিকা রাখেন তিনিই। আর এতেই সিরি ‘আ’ সিদ্ধান্ত নেয় মৌসুমের সেরা ফুটবলারের তকমাটি রোনালদোকে দেওয়ার জন্য। মৌসুম শেষে সেরা ফুটবলারের তকমাটি ওঠে তাই রোনালদোর ঘাড়েই।

তবে রোনালদোকে দেওয়া সিরি ‘আ’র ব্যাজটি তার জার্সিতে লাগাতে অস্বীকৃতি জানান এই পর্তুগিজ তারকা। এর মধ্যে দল দুই ম্যাচ খেলে ফেললেও রোনালদো সেই ব্যাজ জার্সিতে লাগাতে অস্বীকৃতি জানান। ইতালিয়ান এবং আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে নিজের দলের বাকি ফুটবলারদের প্রতি সম্মান দেখানোর জন্য রোনালদো এই ব্যাজ পরে মাঠে নামবেন না।

বিজ্ঞাপন

গেল মৌসুমে সিরি ‘আ’র সেরা গোলকিপার নির্বাচিত হয়েছিলেন ইন্টার মিলানের সামির হ্যান্ডানোভিচ, সেরা ডিফেন্ডার নির্বাচিত হন নাপোলির কালিদু কুলিবালি, সেরা মিড ফিল্ডার নির্বাচিত হন লাজিওর মিলিনকোভিচ স্যাভিচ আর সেরা ফরোয়ার্ড নির্বাচিত হন সাম্পাদোরিয়ার ফ্যাবিও কুয়াগ্রেলিয়ারেল্লা। সেরা তরুণ ফুটবলার নির্বাচিত হন এএস রোমার নিকোলো জানিলো।

মৌসুমের নিজ নিজ পজিশনের সেরা ফুটবলার নির্বাচিত হওয়ায় সিরি ‘আ’র দেওয়া ব্যাজ পরেই মাঠে নামেন ফুটবলাররা। তবে কেবল মাত্র রোনালদোই এই ব্যাজ পরে মাঠে নামেননি। আর এই ব্যাজ পরে মাঠে নামবেন না বলেও আন্তর্জাতিক গণমাধ্যম সমূহ জানিয়েছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন: শুধুই জিততে চান অ্যাতলেতিকোর কোচ

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন