বিজ্ঞাপন

নয় বছর পর ফিকশনে মেজবাউর রহমান সুমন, এবার চলচ্চিত্র

September 2, 2019 | 5:09 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

অবশেষে নিজের প্রথম চলচ্চিত্র নির্মাণ করতে যাচ্ছেন নির্মাতা মেজবাউর রহমান সুমন। চলচ্চিত্রটির নাম ‘হাওয়া’। এরইমধ্যে চূড়ান্ত প্রস্তুতি শুরু হয়েছে। সব ঠিক থাকলে আসছে অক্টোবরের প্রথম সপ্তাহেই শুরু হতে যাচ্ছে ‘হাওয়া’ ছবির শুটিং। ছবিটি প্রযোজনা করছে সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড।

বিজ্ঞাপন

চলচ্চিত্রটি সম্পর্কে নির্মাতা মেজবাউর রহমান সুমন বলেন, ‘হাওয়া হচ্ছে এ কালের রূপকথার গল্প। যে রুপকথার প্রধান উপাদান সমুদ্র, ঢেউ আর একটি ট্রলার। আবহমান কাল ধরে চলে আসা যে রুপকথা আমরা শুনে এসেছি ‘‘হাওয়া’’ সেই রুপকথা নয়, তবে এই চলচ্চিত্রে রুপকথা স্বয়ং নিজে এসে আধুনিক রুপে হাজির হয়। এই সময়ে যে অস্থিরতা তা থেকে বেরিয়ে এসে এক ধরনের ধ্যানমগ্ন নির্মল যাত্রার নাম হাওয়া।’


আরও পড়ুন :  ভারতে বিটিভি সম্প্রচার উদ্বোধন


তিনি আরো বলেন, ‘সম্পর্ক, প্রতিশোধ এবং মৃত্যুকে উপজীব্য করে এই গল্প নির্মাণ করা হয়েছে। এটি মাটির গল্প নয় বরং পানির গল্প। সমুদ্র পাড়ের মানুষ প্রধান উপজীব্য হলেও সমুদ্র পাড়ের গল্প নয় বরং সমুদ্রের গল্প। সমুদ্র এমন এক বিশালতার নাম যার পাড়ে বসে আমরা সাধারণ মানুষ এর সৌন্দর্য দেখি, রোমান্টিসিজমে ভুগি কিন্তু জানতে পারিনা সমুদ্রের ভেতরের গল্প। সমুদ্র পাড়ের মানুষগুলোর গল্প জানলেও সমুদ্রে চলাচলরত মানুষগুলোর সমুদ্রের ভেতরের গল্প জানিনা। সমুদ্র থেকে ফেরার গল্প আমরা জানি কিন্তু না ফেরার গল্প আমরা ক’টা জানি? এই না জানা মৌলিক গল্পটিই আমি আমার এই সিনেমার মাধ্যমে জানাতে চাই।’

ছবির চিত্রগ্রহণে থাকবেন কামরুল হাসান খসরু। চলচ্চিত্রটির অভিনয়শিল্পী নির্বাচন এর কাজ চলছে। কিছুদিনের মধ্যেই তা ঘোষণা হবে। আগামী বছর চলচ্চিত্রটি মুক্তি পাবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

বিজ্ঞাপন

মেজবাউর রহমান সুমন টেলিভিশন নাটক নির্মাণে এসেই করেছিলেন বাজিমাত। ২০০৬ সালে তার প্রথম নাটক ‘দখিণের জানালাটা খোলা, আলো আসে-আলো ফিরে যায়’। এরপর ‘তারপরও আঙ্গুরলতা নন্দকে ভালোবাসে’, ‘পারুলের দিন’, জ্যোৎস্না নদী ও রফিকের কিছু কল্পদৃশ’, ‘সুপারম্যান’, ‘কফি হাউজ’ নাটকগুলো মেজবাউর রহমান সুমনকে করে তুলেছে অনন্য ও ব্যাতিক্রম।

এরপর প্রায় দীর্ঘ নয় বছর তাকে নাটক নির্মাণে দেখা যায় নি, ২০১০ সালের পর থেকে নিজেকে গুটিয়ে নেন। থিতু হন বিজ্ঞাপণ নির্মাণে।


আরও পড়ুন :

.   মৃত্যুবাষির্কীতে বাবার গান গাইবে দুই পুত্র

 টিআরপি’র দৌড়ে এগিয়ে থাকা ঈদের নাটক


বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন