বিজ্ঞাপন

কোহলি ছাড়ালেন ধোনিকে, উইন্ডিজ হেরেছে বড় ব্যবধানে

September 3, 2019 | 9:51 am

স্পোর্টস ডেস্ক

জ্যামাইকার কিংস্টনের সাবিনা পার্কে ২৫৭ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে সফরকারী ভারত। রানের দিক বিবেচনা করলে এটি বিদেশের মাটিতে ভারতের ষষ্ঠ বড় জয়। এই জয়ে মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলে দিয়েছেন অধিনায়ক বিরাট কোহলি। ভারতের অধিনায়ক হিসেবে টেস্টে ২৮ টি ম্যাচ জিতলেন কোহলি, আর ধোনি জিতেছিলে ২৭ টেস্ট। এর আগে অ্যান্টিগায় সিরিজের প্রথম টেস্টে ভারত জিতেছিল ৩১৮ রানের ব্যবধানে। টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম সিরিজটি ২-০ ব্যবধানে জিতে ১২০ পয়েন্ট নিয়ে টেবিলে সবার শীর্ষে অবস্থান করছে ভারত।

বিজ্ঞাপন

সাবিনা পার্কে শুরু থেকেই ম্যাচের নিয়ন্ত্রণে ভারতীয় দল। প্রথম ইনিংসে অধিনায়ক কোহলি অর্ধশতকের পর হনুমা বিহারির প্রথম আন্তর্জাতিক টেস্ট শতকে ৪১৬ রান দাঁড় করায় ভারত। জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে জাসপ্রীত বুমরাহর হ্যাটট্রিক এবং সব মিলিয়ে ছয় উইকেটে মাত্র ১১৭ রানে অল আউট হয় ক্যারিবীয়রা।

ভারতীয় অধিনায়ক কোহলির সামনে ছিল উইন্ডিজকে ফলোঅনে ব্যাট করানোর সুযোগ। তবে কোহলি উইন্ডিজকে সে সুযোগ না দিয়ে নিজেরাই দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নামেন। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে প্রথম বলেই আউট হয়ে ফিরে যান কোহলি। তবে অজিঙ্কিয়া রাহানে আর হনুমা বিহারির অর্ধশতকে ৪ উইকেট হারিয়ে ১৬৮ রান তুলে ইনিংস ঘোষণা করে ভারত।

উইন্ডিজের সামনে ছুঁড়ে দেয় ৪৬৮ রানের বিশাল লক্ষ্য। আর দ্বিতীয় ইনিংসের শুরুতেও উইন্ডিজের সেই ব্যাটিং বিপর্যয়। আর তাই তো শেষ দুই দিনে ম্যাচ বাঁচাতে উইন্ডিজকে করতে হতো অলৌকিক কিছুই। তবে জ্যামাইকা টেস্টের চতুর্থ দিনে অবশ্য দুই সেশনও টিকতে পারেননি ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। শামি-জাদেজা-ইশান্তের দারুণ বোলিংয়ে সিরিজের দ্বিতীয় ইনিংসেও মাত্র ২১০ রানে অলআউট হয় উইন্ডিজ। আর ভারত জয় পায় ২৫৭ রানে বিশাল ব্যবধানে।

বিজ্ঞাপন

স্কোর:
ভারত: প্রথম ইনিংস ৪১৬/১০ (জেসন হোল্ডার ৫/৭৭), দ্বিতীয় ইনিংস ১৬৮/৪ (কেমার রোচ ৩/২৮)

উইন্ডিজ: ১১৭/10 (জাসপ্রীত বুমরাহ ৬/২৭), দ্বিতীয় ইনিংস ২১০/১০ (রবীন্দ্র জাদেজা ৩/৫৮)

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন