বিজ্ঞাপন

স্মিথ-স্টার্ক ফিরলেও বাদ পড়েছেন খাজা

September 3, 2019 | 1:50 pm

স্পোর্টস ডেস্ক

সেপ্টেম্বরের ৪ তারিখ ম্যানচেস্টারে অ্যাশেজের চতুর্থ টেস্ট শুরু হবে। তৃতীয় টেস্টে বেন স্টোকসের ঐতিহাসিক পারফরম্যান্সে এক উইকেটের জয় পায় ইংলিশরা। আর প্রথম টেস্ট জিতে এগিয়ে থাকা অজিদের সাথে সিরিজে সমতায় ফেরে ইংল্যান্ড।

বিজ্ঞাপন

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ইংলিশ পেসার জোফরা আর্চারের বল ঘাড়ে লেগে মাঠ ত্যাগ করেন স্টিভেন স্মিথ। তাই তো দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে নামতে পারেননি এই অজি। আর ইনজুরির কারণে তাই খেলতে পারেননি তৃতীয় টেস্টে। তবে সুস্থ হয়ে ফিরছেন চতুর্থ টেস্টে, জানিয়েছে অস্ট্রেলিয়ার নির্বাচক দল।

ম্যানচেস্টারের টেস্টে এবারের অ্যাশেজে প্রথমবারের মতো সুযোগ পাচ্ছেন মিচেল স্টার্ক। বিশ্বকাপের পর শুরু হওয়া অ্যাশেজের দলে থাকলেও একটি ম্যাচেও সুযোগ হয়নি স্টার্কের। তবে চতুর্থ টেস্টে জেমস প্যাটিনসনকে বিশ্রাম দেওয়া হয়েছে। আর বাজে পারফরম্যান্সের কারণে দল থেকে বাদ পড়েছেন উসমান খাজা।

বিজ্ঞাপন

গেল চার বছর ধরে অজিদের টেস্ট দলের তিন নম্বর পজিশন নিজের করে নিয়েছিলেন উসমান খাজা। তবে এবারের অ্যাশেজের তিন টেস্টে নামের প্রতি তেমন সুবিচার করতে পারেননি এই টপ অর্ডার ব্যাটসম্যান। আর তাই তো তাকে সরিয়ে সুযোগ দেওয়া হচ্ছে দ্বিতীয় টেস্টে স্মিথের বদলি হিসেবে ব্যাট করা মার্নাস ল্যাবুসচেঞ্জ।

অজিদের ১২ সদস্যের দল: টিম পেইন (অধিনায়ক), প্যাট কামিন্স, মার্কাস হ্যারিস, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, মার্নাস লাবুসাঙ্গে, নাথান লায়ন, পিটার সিডিল, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, ম্যাথিউ ওয়েড এবং ডেভিড ওয়ার্নার।

অন্যদিকে ইনজুরির কারণে এবারের অ্যাশেজে আর ফেরা হচ্ছে না ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনের। আর ইংলিশদের ওপেনার হিসেবে তেমন একটা সুবিধা করতে না পারা জেসন রয়ের পরিবর্তে চতুর্থ টেস্টে দেখা যেতে পারে জো ডেনলিকে। আর তার সাথে থাকছে ররি বার্নস।

আরও পড়ুন: কোহলি ছাড়ালেন ধোনিকে, উইন্ডিজ হেরেছে বড় ব্যবধানে

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন