বিজ্ঞাপন

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা: ফের খালেদার জামিন আবেদন

September 3, 2019 | 2:14 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন চেয়ে আবারও হাইকোর্টে আবেদন করেছেন তার আইনজীবীরা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জামিন চেয়ে আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন আইনজীবী সগীর হোসেন লিয়ন। খালেদা জিয়ার স্বাস্থ্যের বিষয়টি বিবেচনায় নিয়ে ফের জামিন আবেদন করা হয়েছে বলে আবেদনে উল্লেখ করা হয়েছে।

বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি এ এসএম আব্দুল মোবিনের হাইকোর্ট বেঞ্চে এই শুনানি  হতে পারে ।

গত ৩১ জুলাই জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করেন  বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ।

বিজ্ঞাপন

এর আগে, ৩০ এপ্রিল আপিল শুনানির জন্য হাইকোর্টের এই বেঞ্চ খালেদা জিয়ার করা আপিল শুনানির জন্য গ্রহণ করে বিচারিক আদালতের রায়ের নথি দুই মাসের মধ্যে হাইকোর্ট বিভাগে পাঠানোর নির্দেশ দেন।

গত বছরের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করেন পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পরিত্যক্ত কেন্দ্রীয় কারাগারে অস্থায়ীভাবে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক ড. মো. আখতারুজ্জামান। রায়ে খালেদা জিয়াকে সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়।

মামলার রায়ে খালেদা জিয়া ছাড়া বাকি তিন আসামিকেও সাত বছর করে কারাদণ্ড দেন বিচারক। পাশাপাশি আসামিদের প্রত্যেককে ১০ লাখ টাকা করে অর্থদণ্ড করা হয়। এ রায়ের বিরুদ্ধে খালেদা জিয়া আপিল করলে ৩০ এপ্রিল তা শুনানির জন্য গ্রহণ করে অর্থদণ্ড স্থগিত করেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/জেডএফ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন