বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের সাথে দ্বি পাক্ষিক আলোচনায় আগ্রহী নয় ইরান

September 3, 2019 | 2:44 pm

আন্তর্জাতিক ডেস্ক

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ইরানের পার্লামেন্টে এক উন্মুক্ত আলোচনায় বলেছেন, ইরান যুক্তরাষ্ট্রের সাথে দ্বি পাক্ষিক আলোচনায় আগ্রহী নয়। ইরানের রাষ্ট্রীয় বেতারের বরাতে এ খবর জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ইতোমধ্যেই দ্বি পাক্ষিক আলোচনায় বসার অনেক প্রস্তাবপই আমাদের কাছে এসেছে। কিন্তু আমাদের আগ্রহ নাই যুক্তরাষ্ট্রের সাথে আলোচনা করার। তাই এরকম কোন আলোচনার সিদ্ধান্ত হওয়ার প্রশ্নই আসে না।

যদিও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানের ওপর সর্বোচ্চ চাপ প্রয়োগ করছেন। যেন ইরানের পক্ষ থেকে কোন শর্ত ছাড়াই দ্বি পাক্ষিক আলোচনায় বসে দুই দেশের মধ্যে বিদ্যমান সমস্যাগুলো মিটিয়ে ফেলা যায়।

এর আগে ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি বলেছিলেন, বিভিন্ন রকমের নিষেধাজ্ঞা না তোলা পর্যন্ত যুক্তরাষ্ট্রের সাথে কোনো ধরনের আলোচনায় যেতে চায় না ইরান।

বিজ্ঞাপন

তবে ইউরোপের মধ্যস্থতায় এই দুই দেশের মধ্যে দ্বি পাক্ষিক আলোচনা হতে পারে। ইউরোপিয়দের পক্ষ থেকে মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারের মাধ্যমে ইরানের অর্থনীতিকে পুনরায় সচল করার উদ্যোগ নেওয়া হবে।

সারাবাংলা/একেএম

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাসভুয়া তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার চেষ্টা!নিখোঁজের ২৫ দিন পর নদী থেকে ছাত্রলীগ নেতার লাশ উদ্ধার সব খবর...
বিজ্ঞাপন