বিজ্ঞাপন

শিশুদের ভোটে জয়ী মেসি পেলেন পোপ ফ্রান্সিস পুরস্কার

September 3, 2019 | 7:09 pm

স্পোর্টস ডেস্ক

প্রতি বছর পুরস্কার পাওয়া যেন লিওনেল মেসির জন্য কিছুই না। আর্জেন্টাইন এই দলপতি ক্যারিয়ারে কতশত পুরস্কার পেয়েছেন তার কোনো হিসেব নেই। পাঁচবারের ব্যালন ডি অর জয়ী বার্সার প্রাণভোমরা মেসি এবার পেলেন বিশেষ এক পুরস্কার। আর এই পুরস্কারের জন্য শিশুরা ভোট দিয়ে মেসিকে মনোনীত করেছে।

বিজ্ঞাপন

পোপ ফ্রান্সিস ফাউন্ডেশনের পুরস্কার পেয়েছেন মেসি। ২০১৯ ব্যালন এদুকাতিভো দে স্কলাস পুরস্কার তুলে দেন পোপ ফ্রান্সিসের স্কলাস অকুরেন্তেস ফাউন্ডেশনের ওয়ার্ল্ড ডিরেক্টর হোসে মারিয়া দেল কোরাল। এ সময় মেসির সঙ্গে ছিলেন বার্সার ভাইস প্রেসিডেন্ট জর্দি কারদোনার।

স্কলাস নেটওয়ার্কের অধীনে থাকা হাজার হাজার শিশু মেসিকে বিজয়ী করতে ভোট দিয়েছে। বলা যায়, এ পুরস্কারটি জিততে শিশুদের মন জয় করতে হয়েছে আর্জেন্টাইন তারকাকে। তার হাতে যে পুরস্কারটি তুলে দেওয়া হয় সেটি শিশুরাই হাতে বানিয়েছে। মোজাম্বিকের চিকোমো গোষ্ঠীর শিশুরা ট্রফিটি বানিয়েছে বলে জানা যায়।

ব্রাজিলে বসা কোপা আমেরিকার সবশেষ আসরে মেসির নেতৃত্বে খেলতে নামা আর্জেন্টিনা সেমি ফাইনালে উঠেছিল। সেমিতে স্বাগতিক ব্রাজিলের বিপক্ষে হেরে বিদায় নেওয়া মেসির দল তৃতীয় হয়েছিল। সেই আসরের সময় মেসিকে অন্যান্য প্রতিযোগিদের চেয়ে অনেক বেশি ভোট দিয়েছে শিশুরা। মেসি পেয়েছেন সর্বোচ্চ ৩৪.৩৮ শতাংশ ভোট।

বিজ্ঞাপন

ফাউন্ডেশনটির ৫ লাখ প্রতিষ্ঠান আছে ১৯০টি দেশে। স্কলাসের সঙ্গে এক হয়ে কাতালান স্কুলগুলোতে কাজ করে বার্সা ফাউন্ডেশন।

** পর্তুগিজ সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন রোনালদো

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন