বিজ্ঞাপন

‘কেউ ঘুষ দিতে এলে পরিণতি খারাপ হবে’

September 3, 2019 | 9:36 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বিআরটিসিতে চেয়ারম্যান হিসেবে যোগ দিয়েই এহছান এলাহী হুঁশিয়ারি উচ্চারণ করেছেন যে, ‘এখন থেকে কেউ ঘুষ দিতে এলে পরিণতি খারাপ হবে’। আর মাস শেষে চালক-শ্রমিকদের বেতন দিতে না পারলে বাসায় ফিরে রাতে তার ঘুম হবে না বলেও জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) নতুন চেয়ারম্যানের এমন বক্তব্যের পর আন্দোলরত শ্রমিকরা ডিপোতে ফিরে গেছেন। এর আগে সকাল থেকে সদ্য বিদায়ী চেয়ারম্যানের বিরুদ্ধে নানা স্লোগান দেন তারা। নতুন চেয়ারম্যানের কাছে তারা নানা অভিযোগও তুলে ধরেন।

আরও পড়ুন: বিআরটিসির নতুন চেয়ারম্যান এহছান ই এলাহী

দুপুরের দিকে নতুন চেয়ারম্যান দায়িত্ব নেওয়ার পর বিদায়ী চেয়ারম্যানের বিরুদ্ধে সরাসরি অভিযোগ দিতে যান বেশ কয়েকজন চালক-শ্রমিক। এসময় তারা জানান, ডিপোতে কীভাবে কী হয় তারা সব জানেন। অথচ মাস শেষে তাদের বেতন ভাতা হয় না।

বিজ্ঞাপন

শ্রমিকদের এমন কথার জবাবে নতুন চেয়ারম্যান এলাহী বলেন, ‘বিআরটিসির অভিভাবক আমি। এখানকার প্রত্যেক চালক-শ্রমিক আমার সন্তান। এখন থেকে নিয়মিত বেতন-ভাতা হবে। আমি চেয়ারম্যান হিসেবে যতদিন আছি ততদিন আমার সন্তানরা না খেয়ে থাকবে- তা হবে না। বেতন না দিতে পারলে রাতে বাসায় ফিরে আমার ঘুম আসবে না।’

আরও পড়ুন: বিআরটিসি’তে নতুন চেয়ারম্যান, সামলাতে হবে নানা চ্যালেঞ্জ

এসময় ডিপো শ্রমিকরা জানান, প্রধান কার্যালয় ঘুষ নেওয়ার যন্ত্রণায় জর্জরিত। এখানে টাকা নিয়ে আসতে হয়। এর পরিপ্রেক্ষিতে নতুন চেয়ারম্যান বলেন, ‘এখন থেকে কেউ ঘুষ দিতে এলে তার পরিণতি খারাপ হবে।’

বিজ্ঞাপন

এছাড়া যোগদানের প্রথম দিন বিআরটিসি চেয়ারম্যান ভারতীয় নতুন বাসের ছাদ ফুটো হওয়ার বিষয়ে টেকনিক্যাল কমিটির বৈঠকে বসেন।

বৈঠক সূত্র জানায়, টেকনিক্যাল কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ভারতীয় বাস কোম্পানি আবার ঠিক করে দেবে। কয়েকটি বাস ঠিক করে নিয়ে আসা হয়েছে। বুয়েটের দু’জন অধ্যাপক বিষয়টি দেখছেন। খুব দ্রুত নন এসি বাসের রিপিয়ারিং শেষ করে দেবে ভারতীয় প্রতিষ্ঠান।

আরও পড়ুন: নতুন চেয়ারম্যান যোগ দেননি, আন্দোলনে যাচ্ছে বিআরটিসি শ্রমিকরা

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএ/পিটিএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন