বৃহস্পতিবার ১৭ অক্টোবর, ২০১৯ ইং , ২ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

জাতীয় নিরাপত্তা সেলের প্রধান হলেন ডিএমপি কমিশনার

সেপ্টেম্বর ৩, ২০১৯ | ৯:১৮ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: মন্ত্রিপরিষদ বিভাগের অধীন জাতীয় নিরাপত্তা সেলের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াকে। আগামী ১৪ সেপ্টেম্বর বা যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছরের জন্য তিনি নিয়োগ পেয়েছেন এই পদে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার এক প্রজ্ঞাপনে আছাদুজ্জামান মিয়াকে নতুন এই পদে নিয়োগ দেওয়া হয়েছে।

উপসচিব মো. অলিউর রহমানের সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, আছাদুজ্জামান মিয়ার এই নিয়োগ চুক্তিভিত্তিক। ১৪ সেপ্টেম্বর অথবা তার যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছরের জন্য তিনি এই পদে নিয়োগপ্রাপ্ত হিসেবে গণ্য হবেন। নিয়োগের বিভিন্ন শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে।

জানা গেছে, জাতীয় নিরাপত্তা সেলের কার্যালয় হবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে। সেখানেই দায়িত্ব পালন করবেন আছাদুজ্জামান মিয়া। তিনি সচিব পদমর্যাদায় কর্মরত থাকবেন।

বিজ্ঞাপন

এর আগে, ২০১৫ সালের ৭ জানুয়ারি ডিএমপির কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করেন আছাদুজ্জামান মিয়া। ১৩ আগস্ট ছিল তার চাকরির শেষ দিন। তবে ওই দিন এই পদে তার মেয়াদ আরও একমাস বাড়ানো হয় চুক্তিভিত্তিতে। সে হিসাবে ১৩ সেপ্টেম্বর ডিএমপি কমিশনার হিসেবে শেষদিন অফিস করবেন আছাদুজ্জামান মিয়া। জাতীয় নিরাপত্তা সেলের দায়িত্ব নেওয়ার পর তার স্থলাভিষিক্ত হবেন শফিকুল ইসলাম।

সারাবাংলা/জেআইএল/ইউজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন