বিজ্ঞাপন

অর্ধশতাধিক সিনেমা হলে জিৎ, বিপরীতে এক দেশি ছবি

September 5, 2019 | 1:01 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

দেশের সিনেমা হলে আরও একবার হাজির হচ্ছেন ভারতীয় বাংলা ছবির জনপ্রিয় নায়ক জিৎ। দক্ষিণ এশিয়ার আঞ্চলিক মুক্তবাণিজ্য চুক্তি (সাফটা)’র আওতায় শুক্রবার (৬ সেপ্টেম্বর) মুক্তি পাচ্ছে জিৎ অভিনীত অ্যকশনধর্মী সিনেমা ‘প্যান্থার’।

বিজ্ঞাপন

বাংলাদেশের তিতাস কথাচিত্র ‘প্যান্থার’ ছবিটি আমদানি করেছে। আমদানিকারক এই প্রতিষ্ঠানটির কর্ণধার আবুল কালাম বলেন, বাংলাদেশে জিতের জনপ্রিয়তার কথা নতুন করে কিছু বলার নেই। সেই জনপ্রিয়তাকে কাজে লাগাতে আমরা তার ‘প্যান্থার’ ছবি আমদানি করেছি। সারাদেশে ৫৬টি সিনেমা হলে মুক্তি পাবে ছবিটি।


আরও পড়ুন :  ভয়ঙ্কর ‘ইট’-এর সিক্যুয়াল ‘ইট চ্যাপ্টার টু’ আসছে ঢাকায়


‘প্যান্থার’ জিতের ক্যারিয়ারের ৫০তম চলচ্চিত্র। ছবির প্রযোজকও জিৎ। গত ১৫ আগস্ট পশ্চিমবঙ্গে মুক্তি পায় ছবিটি। যদিও ছবিটি বক্স অফিসে মাথা তুলে দাঁড়াতে পারেনি। ভারতীয় সংবাদ মাধ্যমের তথ্য অনুযায়ি ছবিটি গড়পড়তা ব্যবসা করে।

এদিকে জিতের আমদানি ছবির বিপরীতে মুক্তি পাচ্ছে একটি দেশি সিনেমা। আশরাফ শিশির পরিচালিত ‘আমরা একটি সিনেমা বানাব’ ছবির প্রথম অধ্যায় মুক্তি পাবে। তবে ছবির পরিচালক তার ছবি মুক্তির খবর জানেন না।

বিজ্ঞাপন

আশরাফ শিশির বলেন, আমি আপনার কাছ থেকে শুনলাম আমার ছবিটি মুক্তি পাচ্ছে। আমি জানি ছবিটি বিভিন্ন চলচ্চিত্র উৎসব ঘোরা শেষে চলতি বছরের শেষের দিকে মুক্তি পাবে। ছবির প্রযোজনা সংস্থা ইমপ্রেস টেলিফিল্ম কেনো তার আগে ছবিটি মুক্তি দিচ্ছে আমার বোধগম্য নয়। যদিও প্রযোজক হিসেবে তাদের মুক্তি দেয়ার এখতিয়ার আছে।

আমরা একটি সিনেমা বানাব’ ছবিতে সুমনা সোমা

আমরা একটি সিনেমা বানাব’ ছবিতে সুমনা সোমা

‘আমরা একটি সিনেমা বানাব’ ছবিটির দৈর্ঘ্য ২১ ঘন্টা। ছবিটিকে আটটি অধ্যায়ে ভাগ করা হয়েছে। এর মধ্যে প্রথম দুটি অধ্যায় বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে দেখানোর পর ছবিটি দেখে ছাড়পত্র দিয়েছে বোর্ড গত ১৬ মে। পরে পর্যায়ক্রমে বাকি অংশগুলোর জন্যও শিগগির বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে আবেদন করা হবে।

২০০৯ সালের মে মাসে শুরু হয়ে ২০১৮ সালের মে মাস, নয় বছর ধরে ঈশ্বরদীর রূপপুর, পাকশী ও পদ্মা নদীর তীরে চার হাজার কলাকুশলী ও শিল্পী নিয়ে এ ছবির শুটিং হয়। সম্পূর্ণ সাদাকালোয় নির্মিত চলচ্চিত্রটির কাহিনি গড়ে উঠেছে এমন এক জনপদকে ঘিরে, যেখানে মুক্তিযুদ্ধ–পরবর্তী সময়ে মাথাচাড়া দিয়ে ওঠে স্বাধীনতাবিরোধী শক্তি।

বিজ্ঞাপন

আরও পড়ুন :  গায়িকা বোনকে নিয়ে নায়িকা নিপুণের প্রথম মিউজিক ভিডিও


সারাবাংলা/আরএসও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন