বিজ্ঞাপন

ভারতীয় জাল রুপি রাখার দায়ে পাকিস্তানি নাগরিকের কারাদণ্ড

September 5, 2019 | 5:28 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ৮০ লাখ মূল্যের ভারতীয় জাল রুপি রাখার অভিযোগের মামলায় মোহাম্মদ ইমরান নামে এক পাকিস্তানি নাগরিকের ছয় বছরের কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে ঢাকার চার নম্বর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. রবিউল আলম আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। এরপর তাকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন।

পাকিস্তানের করাচির এই নাগরিকের বাবার নাম আব্দুল গাফফার। কারাদণ্ডের পাশাপাশি তাকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট সালাহউদ্দিন হাওলাদার ও আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট তাহমীনা আক্তার হাশেমী।

বিজ্ঞাপন

মামলার এজাহার বলা হয়, ২০১৫ সালের ১৫ জানুয়ারি কাতার এয়ারলাইনসের একটি ফ্লাইটে আসামি ইমরান দোহা থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় কাস্টমস কর্মকর্তারা তার গতিরোধ করেন। এরপর আসামির লাগেজ স্ক্যানিং করে আশি লাখ ভারতীয় রুপি (বাংলাদেশি টাকায় প্রায় ১ কোটি ২ লাখ ৪০ হাজার টাকা) জব্দ করেন। এরপরে বিশেষজ্ঞ দিয়ে পরীক্ষা করে দেখা যায় আসামির বহন করা রুপিগুলো জাল। এ ঘটনায় বিমানবন্দর থানায় সহকারী রাজস্ব কর্মকর্তা মো. মোজাম্মেল হক বাদী হয়ে মামলা দায়ের করেন।

২০১৬ সালের ৪ ডিসেম্বর ঘটনা তদন্ত করে আসামিকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন কাউন্টার টেররিজম ইউনিটের এসআই ইলিয়াস মোল্লা। মামলাটিডে আট সাক্ষীর মধ্যে চার জনের সাক্ষ্য গ্রহণ করেন ট্রাইব্যুনাল।

বিজ্ঞাপন

 সারাবাংলা /এআই /জেডএফ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন