বিজ্ঞাপন

১০ লাখ টাকা ছিনতাই: পুলিশ কনস্টেবলসহ ২ জন রিমান্ডে

September 5, 2019 | 7:24 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর মতিঝিলে ১০ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগের ঘটনায় বংশাল থানা পুলিশের কনস্টেবল মো. আল মামুনসহ দুইজনকে একদিন করে রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকেলে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী এ আদেশ দেন। রিমান্ডে যাওয়া অপর আসামি হলেন জাহিদুল ইসলাম জিতু। তিনি নিজেকে সিআইডির পুলিশ পরিদর্শক পরিচয় দিতেন।

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা মতিঝিল থানার এসআই এনামুল হক শিমুল আসামিদের আদালতে হাজির করে মামলার তদন্ত স্বার্থে ও প্রকৃতি রহস্য উদ্ঘাটনের জন্য সাতদিনের রিমান্ড আবেদন করেন।

এ সময় আসামিপক্ষের আইনজীবী প্রদীপ রঞ্জন দেবনাথ, ইমরান হোসেনসহ প্রমুখ আরও অনেকেই রিমান্ড বাতিল করে জামিন আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্র এ জামিনের বিরোধিতা করে।

বিজ্ঞাপন

রিমান্ড আবেদনে বলা হয়, রাজধানীর বংশাল থানা পুলিশের কনস্টেবল আল মামুন মাহমুদ। আর জিতু নিজেকে মিথ্যা সিআইডির পুলিশ পরিদর্শক পরিচয় দিতেন। বুধবার আসামিরা মামলার বাদী আবুল কালামকে মোটর সাইকেলে উঠিয়ে তার কাছে থাকা ১০ লাখ ৪৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ মামলার পলাতক আসামিদের সম্পর্কে আসামিরা অবগত রয়েছে। মামলার মুল রহস্য উদঘাটন, আসামিদের নাম-ঠিকানা সংগ্রহ, পলাতক আসামিদের ঠিকানা সংগ্রহ করে গ্রেফতারের জন্য আসামিদের সাতদিনের রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন তদন্ত কর্মকর্তা।

এদিন আসামিপক্ষের আইনজীবীরা শুনানিতে বলেন, আসামিদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা বানোয়াট। আসামিরা পরিস্থিতির স্বীকার। মামলার ঘটনার সঙ্গে কোনোভাবেই আসামিরা জড়িত নয়। তাছাড়াও আসামিরা দীর্ঘদিন পুলিশ হেফাজতে রয়েছে, রিমান্ড চাওয়ার কোনো যৌক্তিকতা নেই। আসামিরা জামিন পেলে পলাতক হবেন না। নিয়মিত ট্রায়াল ফেস করবেন। আসামিরা সম্পূর্ণ নির্দোষ। তাই রিমান্ড বাতিল পূর্বক জামিনের প্রার্থনা জানাচ্ছি।

উভয়পক্ষের শুনানি আদালত জামিনের আবেদন নাকচ করে রিমান্ডের আদেশ দেন।

বিজ্ঞাপন

গত বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে মতিঝিল এনআরবিসি ব্যাংক থেকে টাকা তুলে মোহামেডান ক্লাবের সামনের সড়কে এলে তিনজন পুলিশ পরিচয় দিয়ে ব্যবসায়ী আবুল কালাম আজাদের কাছ থেকে টাকার ব্যাগ ছিনিয়ে নিতে চায়। এতে বাধা দিলে মামুন তার হাতে থাকা হ্যান্ডকাপ দিয়ে আজাদের মাথায় আঘাত করেন। পরে টাকার ব্যাগ নিয়ে পালানোর সময় জনতা দুইজনকে ধরে ফেললেও একজন পালিয়ে যায়।

ব্যবসায়ী আবুল কালাম আজাদের বাড়ি ব্রাক্ষণবাড়িয়ার বাঞ্চারামপুরে। তিনি মতিঝিল আরামবাগ এলাকায় থাকেন। পল্টনের শখ টাওয়ারে তার ইলেক্ট্রিক সরঞ্জাম ব্যবসার অফিস আছে।

ওই ঘটনায় ৪ সেপ্টেম্বর দিবাগত রাত ১টার দিকে মতিঝিল থানায় এই মামলা করা হয়। ছিনতাইয়ের অভিযোগে মামলা নম্বর-৮।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন