বিজ্ঞাপন

মেসিহীন আর্জেন্টিনা চিলির সাথে করল ড্র

September 6, 2019 | 10:42 am

স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকালে চিলির মুখোমুখি হয় আর্জেন্টিনা। আর কোপা আমেরিকার পর প্রথম আন্তর্জাতিক ম্যাচটি ০-০ গোলের ড্র করেই সন্তুষ্ট থাকতে হয়েছে আলবেসিলেস্তেদের। ইনজুরির কারণে এই ম্যাচে আর্জেন্টিনা দলের সাথে যোগ দেননি লিওনেল মেসি।

বিজ্ঞাপন

আমেরিকার ক্যালিফর্নিয়ার লস অ্যাঞ্জেলেস মেমোরিয়াল কলিসিয়াম স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় ম্যাচটি। পায়ের ইনজুরির কারণেই ক্লাব ফুটবলের এবারের মৌসুমের প্রথম তিন ম্যাচে বার্সেলোনার জার্সি গায়ে মাঠে নামেননি তিনি। তাই তো তাকে ছাড়াই মাঠে নামতে হয়েছে আলবেসিলেস্তেদের। মেসিহীন আর্জেন্টিনার দায়িত্ব তাই পড়ে জুভেন্টাস তারকা পাওলো দিবালার ওপর। তবে হতাশ করেছেন তিনিও।

দু’দলের শেষ দুই দেখাতেই জয় পেয়েছিল আর্জেন্টিনা। ২০১৭ সালে বিশ্বকাপ বাছাইপর্বে ১-০ গোলের জয় পেয়েছিল আর্জেন্টিনা। আর কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচেও ২-১ গোলের ব্যবধানে জয় পেয়েছিল আলবেসিলেস্তেরা। তবে আমেরিকায় অনুষ্ঠিত এই প্রীতি ম্যাচে শেষ পর্যন্ত গোলশূণ্য ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে।

লিওনেল মেসি এবং সার্জিও আগুয়েরোকে ছাড়া আর্জেন্টিনা দলের মূল একাদশে ছিলেন পাওলো দিবালা আর ইন্টার মিলান ফরোয়ার্ড লটারো মার্টিনেজ। তবে চিলির ডিফেন্স ভাঙার মতো কোন আক্রমণই করতে পারেনি তারা।

বিজ্ঞাপন

বল দখলের দিক দিয়েও আর্জেন্টিনার থেকে এগিয়ে ছিল চিলি। পুরো ম্যাচে ৫১ শতাংশ বলের দখল রেখেছিল চিলি। অন্যদিকে সাত কর্ণার নিয়েও গোলের দেখা মেলেনি দিবালাদের। অন্যদিকে অ্যালেক্সিস সানচেজকে ঘিরে সাজানো চিলির আক্রমণ ভাগও ফাটল ধরাতে পারেনি আর্জেন্টিনার রক্ষণভাগকে।

শেষ পর্যন্ত কোনো দলই গোলের দেখা না পাওয়ায় গোলশূণ্য ড্র’তেই শেষ হয় আর্জেন্টিনা আর চিলির মধ্যকার প্রীতি ম্যাচটি। নিজেদের পরবর্তী প্রীতি ম্যাচে মেক্সিকোর মুখোমুখি হবে আর্জেন্টিনা। ১১ সেপ্টেম্বর বাংলাদেশ সময় সকাল ৮টায় শুরু হবে ম্যাচটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন