বুধবার ১৬ অক্টোবর, ২০১৯ ইং , ১ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

সাকিবকে ফুল দিতে মাঠে ভক্ত

সেপ্টেম্বর ৬, ২০১৯ | ১১:১৬ পূর্বাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম থেকে: বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার চলমান টেস্টের দ্বিতীয় দিনে অভাবনীয় এক দৃশ্য দেখল সাগরিকা। টাইগার টেস্ট দলপতি সাকিব আল হাসান এসেছেন নিজের প্রথম ওভারটি করতে। বল করছিলেন প্রেস বক্স প্রান্ত থেকে। হঠাৎ পূর্ব দিকের গ্যালারি থেকে এক দর্শক ছুটে এসে ফুল হাতে তার সামনে হাঁটু গেড়ে বসে ফুল নিবেদন করছেন। বোলিং থামিয়ে সাকিব অবাক চোখে তাকিয়ে দেখলেন। ছেলেটি ফুল ধরে আছেন। কিংকর্তব্যবিমুঢ় সাকিব যেন কিছুই বুঝে উঠতে পারছিলেন না।

বিজ্ঞাপন

কিছুক্ষণ অতিবাহিত হওয়ার পর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের নিরাপত্তারক্ষীরা এসে ছেলেটিকে মাঠের বাইরে নিয়ে যায়।

আন্তর্জাতিক ক্রিকেটে এমন ঘটনা অবশ্য নতুন কিছু নয়। প্রিয় খেলোয়াড়কে আলিঙ্গন করতে কিংবা তার তার সাথে একটি সেলফি তুলতে ভক্তদের মাঠে ছুটে আসার ঘটনা আগেও দেখা গেছে। ২০১৬ সালে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এই আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ম্যাচ চলকালীন এক দর্শক ঢুকে মাশরাফিকে জড়িয়ে ধরেছিলেন। একই ঘটনার পুনরাবৃত্তি দেখা গিয়েছিল গেল বছর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামেও। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের প্রথম দিনে হুট করেই এক কিশোর পূর্ব গ্যালারির গ্রিল টপকে ঢুকে পড়ে মাঠে। সোজা দৌড়ে জড়িয়ে ধরে মুশফিকুর রহিমকে। মুশফিকও ভক্তকে বুকে জড়িয়ে ধরেছিলেন। সেই সাথে নিরাপত্তারক্ষীদের অনুরোধ করলেন এই ‘অবাধ্য’ ভক্তকে কিছু না বলতে। জিম্বাবুয়ের সঙ্গে সেই টেস্টে পর পর দুদিন এমন ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

ক্রিকেটে, বিশেষ করে বাংলাদেশের ক্রিকেট ভেন্যুগুলোতে নিরাপত্তা ব্যবস্থায় এমন কড়াকড়ি থাকে, যে কখনো কখনো বাড়াবাড়ি বলে মনে হতে পারে। খেলোয়াড়, আম্পায়ার ছাড়া সীমিত সংখ্যক মানুষেরই মাঠে ঢোকার অনুমোদন থাকে।

কোন সাংবাদিকতো দূরে থাক, সংশ্লিষ্ট ক্রিকেট বোর্ড এবং সংশ্লিষ্ট ম্যাচের সাথে জড়িত বহু কর্মকর্তাই মাঠে ঢোকার সুযোগ পান না। আর গ্যালারিতে থাকা দর্শকদের তো মাঠের ভেতরে ঢোকার সুযোগই নেই। সেখানে এভাবে ভক্তদের ঢুকে পড়া নিঃসন্দেহে অভাবনীয়ই। এই ঘটনায় প্রশ্নবিদ্ধ জহুর আহমেদের নিরাপত্তা ব্যবস্থা। ম্যাচ চলাকালীন এত এত নিরাপত্তা রক্ষীদের নিয়োগ দেওয়া হয় তারা কি করেন?

ছবি: শ্যামল নন্দী

সারাবাংলা/এমআরএফ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন